রুয়েট কর্মচারী সমিতি নির্বাচন: মনোনয়ন জমা দিতে দুই প্রার্থীকে বাধা

নিজস্ব প্রতিবেদক, রাবি:
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) কর্মচারী সমিতির নির্বাচনে মনোনয়ন জমা দিতে এসে দুই প্রার্থী বাধার মুখে পড়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার সকালে তারা মনোনয়ন জমা দিতে এলে আওয়ামী লীগপন্থী বেশ কয়েকজন তাদের বাধা দেয় বলে অভিযোগ করেন ওই দুই প্রার্থী।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, কর্মচারী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২১ মার্চ। গতকাল শনিবার (১৪ মার্চ) ছিল মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। নির্বাচনে অংশ নিতে গতকালই মোস্তফা-শুভ পরিষদ মনোনয়নপত্র জমা দেন। নির্বাচনে কাউসার আলী এবং আব্দুল্লাহ আল মামুন আওয়ামীপন্থী স্বতন্ত্র প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে প্রার্থিতার কথা ছিল।

কাউসার আলীর অভিযোগ, ‘আমি মনোনয়ন জমা দিতে গেলে ২০-৩০ জন বহিরাগত সঙ্গে নিয়ে আমাকে বাধা দেয়। নির্বাচন না করতে আমাকে হুমকি দেয় এবং শারীরিকভাবে লাঞ্ছিত করে। তারা মনোনয়নপত্র কেড়ে নিয়ে ছিঁড়ে ফেলায় নির্বাচনে দাঁড়াতে পারছি না। এ বিষয়ে আইনের আশ্রয় নেবেন বলেও জানান তিনি।

আব্দুল্লাহ আল মামুনের অভিযোগ, ‘তারা (মোস্তফা-শুভ পরিষদ) বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করতে চাইছে। তাই সকালে যখন মনোনয়নপত্র জমা দিতে যাই তখন শুভ, মোহাম্মদ আলী আমাকে হুমকি-ধামকি দিয়েছে।

তবে অভিযোগ অস্বীকার করে আওয়ামীপন্থী প্যানেলের সভাপতি প্রার্থী মহিদুল ইসলাম মোস্তফা বলেন, মনোনয়পত্র ছিঁড়ে ফেলার ঘটনা সম্পূর্ণ মিথ্যা। এ রকম কোন ঘটনা ঘটেনি।

জানতে চাইলে প্রধান নির্বাচন কমিশনার ইমদাদুল হক বলেন, ‘মনোনয়নপত্র কেড়ে নেয়া হয়েছে বলে শুনেছি। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।’

স/অ