রিয়েলমি ৯ আই- ৩৩ ওয়াট ডার্ট চার্জিং ও স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসরের সেরা পারফর্মার

হালের স্মার্ট দুনিয়ায়, প্রতি বছরই আসছে নতুন সব ইনোভেশন। ক্যানালিসের প্রতিবেদন অনুসারে দেশের সেরা স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি তরুণদের সেরা পছন্দ। তরুণরা চান নতুনত্ব। ডিজাইন, স্পেসিফিকেশন, ইনোভেশনে সবসময়ই দারুণ সব স্মার্ট ডিভাইস নিয়ে আসছে রিয়েলমি।

সম্প্রতি, রিয়েলমি দেশের বাজারে এনেছে এর ৯ সিরিজের প্রথম ফোন রিয়েলমি ৯ আই। ফোনটির ভিন্নধর্মী ডিজাইন নিশ্চিতভাবেই ফ্যাশন সচেতন তরুণদের জীবনধারায় যুক্ত করবে নতুন মাত্রা আর এর দুর্দান্ত প্রসেসর কাজের গতি বাড়াবে। বিস্তারিত জানতে ভিজিটঃ https://www.realme.com/bd/realme-9i

দ্রুতগতির প্রসেসর – দেশের প্রথম স্ন্যাপড্রাগন ৬৮০, ৬ ন্যানোমিটার

রিয়েলমি ৯ আই শুধু দেখতেই আকর্ষণীয় নয়, এর কার্যক্ষমতাও আপনাকে মুগ্ধ করবে। এটি ৬ ন্যানোমিটারের শক্তিশালী স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেট যুক্ত বাংলাদেশের প্রথম স্মার্টফোন। নতুন এই চিপসেটটি ৬২ শতাংশ কম শক্তি খরচ করে এবং ১২ ন্যানোমিটারের প্রসেসরের তুলনায় ৪৬ শতাংশ বেশি কার্যক্ষমতা প্রদান করে। এর সিপিইউ’র পারফরমেন্স কাজে এনে দিবে দুর্দান্ত গতি আর অ্যাড্রেনো ৬১০ জিপিইউ কোনো ল্যাগ ছাড়াই দিবে ঝামেলাহীন গেমিংয়ের অভিজ্ঞতা। এর এআই পারফরম্যান্স মোবাইল কাজ করার অভিজ্ঞতাকে নতুন উচ্চতায় নিয়ে যাবে।

৯০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেটযুক্ত এফএইচডি প্লাস ডিসপ্লে

৯০ হার্টজ বিশিষ্ট অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেটযুক্ত ও ৯০.৮% স্ক্রিন-টু-বডি ফুল স্ক্রিনের ৬.৬ ইঞ্চির ডিসপ্লেতে গেমিং, ব্রাউজিং, ভিউইয়িংয়ের অভিজ্ঞতা হবে অসাধারণ।

২৪১২X১০৮০ এফএইচডি+ ডিসপ্লের সাথে হাই-রেস অডিওর ডুয়াল স্ট্রেরিও স্পিকার মোবাইলে মুভি বা ভিডিও কনটেন্ট দেখার অভিজ্ঞতাকে করবে অত্যন্ত আনন্দদায়ক। এছাড়া, মোবাইল স্ক্রিনের ব্রাইটনেস ৪৮০ নিট থেকে ১ নিটে নেমে আসতে পারে বিধায় রাতের অন্ধকারে ফোন চালালে চোখের ওপর চাপ কম পড়বে।

শক্তিশালী ব্যাটারি

রিয়েলমি ৯ আই-তে ৫,০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে। তবে, ৬ ন্যানোমিটার প্রসেসরের কারণে আগের জেনারেশন থেকে ৯ আই এর ব্যাটারি লাইফ ৪৬ শতাংশ বেশি। এটি এই সেগমেন্টের প্রথম ৩৩ ওয়াট ডার্ট চার্জিং ফিচারযুক্ত ফোন, যা মাত্র ৭০ মিনিটে শূন্য থেকে একেবারে ফুল চার্জ হয়ে যাবে।

৯৯৫ ঘন্টা স্ট্যান্ডবাইর কারণে এতে টানা ৪৮.৪ ঘন্টা ফোনে কথা বলা যাবে ও ১১৬.৩ ঘন্টা টানা গান শোনা যাবে। সুপার পাওয়ার সেভিং মোড, অ্যাপ কুইক ফ্রিজ, স্ক্রিন ব্যাটারি অপটিমাইজেশন ও পাওয়ার সেভিং মোডের মতো সফটওয়্যার অপ্টিমাইজেশান অ্যাপ্লিকেশনের সাহায্যে ফোনটি চালানো যাবে দীর্ঘ সময়।  সেরা ফিচারের সাথে সেরা মানের স্মার্টফোন- রিয়েলমি ৯ আই।

৫০ মেগাপিক্সেলের দুর্দান্ত নাইটস্কেপ ক্যামেরা

মোবাইল ফটোগ্রাফি তরুণদের মধ্যে ক্রমশই জনপ্রিয় হয়ে উঠেছে। আর এজন্য ভালো ক্যামেরার ফোন অপরিহার্য। এছাড়াও, যারা জীবনের সুন্দর মুহূর্তগুলো ক্যামেরাবন্দী করতে চান তাদের জন্য রিয়েলমি ৯ আই তে রয়েছে ৫০ মেগাপিক্সেল নাইটস্কেপ ক্যামেরা।

এতে আরও রয়েছে প্যানোরামিক ভিউ, টাইমল্যাপ্স, এইচডিআর, এআই বিউটি, স্লো মোশন, আল্ট্রা ম্যাক্রো ইত্যাদি মোডে ছবি তোলার সুবিধা।  ক্যামেরা। দারুণ ডিজাইনের সাথে দুর্দান্ত ক্যামেরার সমন্বয়- রিয়েলমি ৯ আই।

মনমুগ্ধকর ডিজাইন – স্টেরিও প্রিজম

ফোনটির নিখুঁত ডিজাইনের পেছনে রয়েছে ৫ অ্যাক্সিস সিএনসি (কম্পিউটারাইজড নিউমেরিক্যাল কন্ট্রোল) প্রিসিশন মেশিনিং। ৮ লেয়ারের অপটিক্যাল কোটিংয়ে এর চূড়ান্ত ডিজাইনটি করা হয়েছে, যাতে রয়েছে ৩ হাজারের বেশি প্রিজমের মতো রেখার সমন্বয়। এর প্রতিটি রেখার কোণ ও গভীরতা আলাদা। আর প্রিজম সদৃশ ডিজাইনের কারণে এতে আলো পড়লে মনে হবে ফোনের পেছনে যেনো আলো ছায়ার খেলা চলছে।

৮.৪ মিলিমিটার পুরুত্ববিশিষ্ট মাত্র ১৯০ গ্রাম ওজনের এই ফোনটি ওজনে বেশ হালকা হওয়ায় সহজে হাতে ধরে রাখা যায় এবং যেকোনো জায়গায় বহন করা যায়।

দুর্দান্ত ডিজাইন এবং স্পেসিফিকেশনের রিয়েলমি ৯ আই স্মার্টফোনের দু’টি সংস্করণ রয়েছে। একটি ডিভাইসে রয়েছে ৬ জিবি র্যা ম (যা ১১ জিবি পর্যন্ত বাড়ানো যাবে) ও ১২৮ জিবি রম। এর বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ১৯,৪৯০ টাকা। ৪ জিবি র্যা ম ও ৬৪ জিবি রমের অন্য ডিভাইসটি ১৭,৪৯০ টাকায় পাওয়া যাচ্ছে। প্রিজম ব্লু ও প্রিজম ব্ল্যাক – এ দু’টি দুর্দান্ত রঙে পাওয়া যাচ্ছে রিয়েলমি ৯ আই।

 

সূত্রঃ যুগান্তর