রাষ্ট্রে ন্যায়বিচার প্রতিষ্ঠার দাবি ইসলামী সমাজের

সমাজ-রাষ্ট্রে সুশাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠার দাবি জানিয়েছে ইসলামী সমাজ। আজ রবিবার বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সামনে সকল মানুষের সার্বিক কল্যাণে সমাজ ও রাষ্ট্রে ‘ইসলাম’ প্রতিষ্ঠায় মহাসত্যের ভিত্তিতে জাতীয় ঐক্য গঠনের লক্ষ্যে আয়োজিত এক সমাবেশে বক্তারা এ কথা বলেন।

আয়োজক সংগঠনের আমির হজরত সৈয়দ হুমায়ূন কবীর বলেন, আল্লাহ মানবজাতির সমাজ ও রাষ্ট্রসহ সমগ্র জীবন গঠন এবং পরিচালনা করার জন্য আইন-বিধানসংবলিত কল্যাণকর ও পরিপূর্ণ একমাত্র জীবনব্যবস্থা ‘ইসলাম’ প্রদান করেছেন। অন্যদিকে গণতন্ত্র, রাজতন্ত্রসহ সকল মানব রচিত ব্যবস্থায় সমাজ ও রাষ্ট্র গঠন এবং পরিচালনায় সার্বভৌমত্ব, আইন-বিধান ও কর্তৃত্ব মানুষের। কাজেই মানব রচিত ব্যবস্থা গ্রহণ করলে কিংবা মেনে নিলে ইসলামের বিরুদ্ধেই অবস্থান গ্রহণ করা হয়।

তিনি আরও বলেন, আল্লাহরই সার্বভৌমত্বের ভিত্তিতে তাঁরই আইন-বিধানের প্রতিনিধিত্বকারী আমিরের নেতৃত্বে সমাজ ও রাষ্ট্রে ইসলামের আইন-বিধান প্রতিষ্ঠিত হলেই আল্লাহর বিশেষ রহমতে মানুষের জীবনে শান্তি প্রতিষ্ঠিত হবে। যারা আল্লাহর রাসুল হজরত মুহাম্মদ (সা.) এর অনুসরণ ও অনুকরণে ইসলামের আইন-বিধান মেনে জীবন গঠন ও পরিচালনা করবে তারা আখিরাতের জীবনেও জাহান্নামের শাস্তি থেকে রক্ষা পেয়ে চিরসুখের স্থান জান্নাত লাভ করবে।

আজমুল হকের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য দেন মুহাম্মাদ ইয়াছিন, মুহাম্মাদ ইউসুফ আলী মোল্লা, সোলায়মান কবীর, আমীর হোসাইন, মুহাম্মাদ আলী জিন্নাহ, নুরুদ্দিন আহমেদ, আবু বকর সিদ্দিক, আসাদুজ্জামান, সেলিম মোল্লা, হাফিজুর রহমান, সাইফুল ইসলাম প্রমুখ।

 

সূত্রঃ কালের কণ্ঠ