রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে নাচোলের ৪ শহীদ পরিবারের সাংবাদ সম্মেলন

নাচোল প্রতিনিধিঃ

রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌর এলাকার চার শহীদ পরিবারের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন করা হয়েছে। আজ শুক্রবার সকাল ১০টায় নাচোল পৌর মিলনায়তনে এ সংবাদ সম্মেলন করা হয়।

জানা যায়, ১৯৭১ সালে পাকবাহিনীর হাতে শহীদ হন, থানাপাড়ার এমরান আলী, কাদিকোলা গ্রামের নূরমহাম্মদ, পুকুরপাড়ার আমির আলী ও মোমিন পাড়ার আমিনুল ইসলাম। ওই চারজনকে তৎকালীন হানাদার বাহিনী বাড়ি থেকে ধরে নিয়ে গিয়ে হত্যা করে। কিন্তু স্বাধীনতার ৪৯ বছর পেরিয়ে গেলেও ওই চার শহীদেও রাষ্ট্রীয় কোন স্বীকৃতি মেলেনি।

তাই থানাপাড়ার শহীদ এমরান আলীর স্ত্রী মোসাঃ গিনি বেগম, কাদিকোলা মহাল্লার শহীদ নূরমহাম্মদ লুটুর স্ত্রী সাদেনুর বেগম, পুকুরপাড়া মহল্লার শহীদ আমির হোসেনের স্ত্রী জেবুন নেসা, মোমিন পাড়া মহল্লার শহীদ আমিনুল ইসলামের ভাতিজা সোলাইমান কালু রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে সাংবাদিক সম্মেলন করেন।

এতে শহীদ এমরান আলীর ছেলে আহসান হাবিব লিখিত বক্তব্য উপস্থাপন করেন। তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় পাকহানাদার বাহিনীর সদস্যরা নির্মমভাবে এ চারজনকে হত্যা করে। স্বাধীনতার ৪৯বছর পেরিয়ে গেলেও আজ অবদি এ চারজন শহীদের রাস্ট্রীয় স্বীকৃতি মেলেনি। ইতিপূবে বহুবার সরকারী দপ্তরে আবেদন-নিবেদন করেও কোন কাজ না হওয়ায় তাঁরা ক্ষোভ প্রকাশ করেন।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার মতিউর রহমান, অধ্যক্ষ ওবাইদুর রহমান, শহীদ পরিবারের সদস্যসহ স্থানীয়রা।

স/অ

আরো পড়ুন …

স্বাধীনতার ৪৯ বছরেও রাষ্ট্রীয় স্বীকৃতি মেলেনি নাচোলের ৪শহীদের