রামেক হাসপাতালের কয়েকটি ওয়ার্ডের টয়লেটে তিন ধরে পানি না থাকার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ওয়ার্ডের টয়লেটে ৩ দিন থেকে পানি না থাকার অভিযোগ পাওয়া গেছে। এতে করে ওই ওয়ার্ডগুলোতে ভর্তি রোগী ও তাদের স্বজনদের চরম দুর্ভোগে পড়তে হয়। হৃদরোগে আক্রান্তদের জন্য ৩২ নম্বর ওয়ার্ডসহ কয়েকটি ওয়ার্ডে এই অবস্থার সৃষ্টি হয়। এদিকে ওয়ার্ডগুলোতে পানি না থাকলেও কর্তৃপক্ষের এ বিষয়ে কিছুই জানা নেই। পরে পানি সরবরাহের ব্যবস্থা নেয়া হয়।
৩২ নম্বর ওয়ার্ডে ভর্তি হৃদরোগে আক্রান্ত নাজমুলের স্ত্রীসহ একাধিক রোগীর স্বজনরা অভিযোগ করে জানান, তিনদিন থেকে ওয়ার্ডের টয়লেটে পানি নাই। অথচ একটা রোগীর সেবা দিতে উঠতে-বসতে পানি প্রয়োজন পড়ে। পানি আনতে বা টয়লেট ব্যবহার করতে অন্য ওয়ার্ডে যেতে হচ্ছে। অনেকটা পথ পাড়ি দিয়ে রোগীকে নিয়ে অন্য ওয়ার্ডে যেতে হয় টয়লেট ব্যবহার করাতে।
এছাড়া রোগীর স্বজনদেরকেও টয়লেট ব্যবহারে দুর্ভোগে পড়তে হচ্ছে। অনেক সময় অন্য ওয়ার্ডে টয়লেট ব্যবহার করতে গেলে ওই ওয়ার্ডের সংশ্লিষ্টরা দুর্ব্যবহার করে।
এদিকে রোগীদের দেয়া তথ্য মতে, হাসপাতালের ভেতরে নতুন ভবনের ৩২ নম্বর ওয়ার্ডসহ ওই ভবনের ওটি ওয়ার্ডের টয়লেটেও পানি নেই। অন্যান্য ওয়ার্ডগুলোতেও দিনের অনেক সময়ে পানি থাকছে না।
রামেক হাসপাতালের উপ-পরিচালক ডাক্তার সাইফুল ফেরদৌসকে বিষয়টি আমার জানা নাই। তবে জানার পর তাৎক্ষণিক সংশ্লিষ্ট কর্মচারীদের নির্দেশ দেওয়া হয়েছে ওয়ার্ডগুলোতে দ্রুত পানি সরবরাহের ব্যবস্থা করতে।’
স/আর