নওগাঁয় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ১৭৮টি পরিবার ঘর পেলো

কাজী কামাল হোসেন, নওগাঁ :


নওগাঁ সদর উপজেলায় ২০১৮-১৯ অর্থবছরে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ- ২ প্রকল্পের আওতায় ১৭৮টি গৃহহীন পরিবারের মাঝে ১৭৮টি ঘর নির্মাণ করে হস্তান্তর করেছে নওগাঁ সদর উপজেলা প্রশাসন। যার জমি আছে ঘর নাই তার নিজ জমিতে গৃহ নির্মাণ প্রকল্পের আওতাভুক্ত গৃহহীন পরিবারের মাঝে ঘর নির্মাণ করে তাদের হস্তান্তর কাজ সম্পুর্ন করা হয়েছে।

নওগাঁ জেলার সদর উপজেলার ১২টি ইউনিয়ন এবং ১টি পৌরসভার ১৭৮টি পরিবারের মাঝে প্রায় ১ কোটি ৭৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ঘরগুলো গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর করা হয়।

উপজেলার হাসাইগাড়ি ইউনিয়নের তেতুলিয়া গ্রামের রাশেদা বেগম বলেন, এতদিন ঘর না থাকায় আমি আমার পরিবার নিয়ে অনেক কষ্টে দিন পার করতাম। কিন্তু শেখ হাসিনার সরকারের দেওয়া নির্মাণ করা ঘরে আমরা বসবাস সুখে শান্তিতে বসবাস করছি। ঘর পাবার পর এখন আমরা পরিবার নিয়ে সুখেই আছি।

প্রকল্প বাস্তবায়ন অফিসার (পিআইও) মো. মাহাবুবুর রহমান বলেন- ২০১৮-১৯ অর্থবছরে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ- ২ প্রকল্পের আওতায় ১ কোটি ৭৮ লাখ টাকা ব্যয়ে ১৭৮টি গৃহহীন পরিবারের মাঝে ১৭৮টি ঘর নির্মাণ করে হস্তান্তর করা হয়েছে। এছাড়া  সদর উপজেলার ১২টি ইউনিয়ন এবং ১টি পৌরসভার যারা গৃহহীন পরিবার ছিলেন শুধু তাদের ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, গৃহহীন পরিবার গুলো ঘর পেয়ে তারা নিজ ঘরে বসবাস করবার সুযোগ পেয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ- ২ প্রকল্পের আওতায় দেশে একটি মানুষও গৃহহীন থাকবে না তার লক্ষে নওগাঁ সদর উপজেলায় এসকল পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। এখন তারা ঘরগুলোতে বসবাস করছে পরিবার পরিজন নিয়ে।

স/আ