রামচন্দ্রপুর সিডিসির লভ্যাংশের অর্থ বিতরণ

নিজস্ব প্রতিবেদক:
নগরীর ২৪নং ওয়ার্ডের রামচন্দ্রপুর সিডিসির লভ্যাংশের অর্থ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে নির্বাহী প্রকৌশলী ও সদস্য সচিব নূর ইসলাম তুষার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

এ সময় রাসিক মেয়র বক্তব্য রাখতে গিয়ে সিডিসিকে ধন্যবাদ জানিয়ে বলেন, নারীদের উন্নয়ন ও পারিবারিকভাবে সক্ষমতা বৃদ্ধি করাই হচ্ছে তাঁর লক্ষ্য। কোন নারী এবং শিশু যেন পুষ্টিহীনতায় না ভোগে তার জন্য নারীদেরকে অর্থনৈতিকভাবে সাবলম্বী করার ক্ষেত্রে সিডিসি অগ্রগণ্য ভূমিকা পালন করছে। সামাজিকভাবে মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে সন্তানদের লেখাপড়া এবং ভাল বাসস্থানের ব্যবস্থা করা হবে বলে তিনি জানান। সিডিসির মাধ্যমে অর্থ সঞ্চয় করে নিজেদের লভ্যাংশ নিজেরাই ভোগ করছেন নারীরা।

রাসিক মেয়র বলেন, আগামীতে ইউএনডিপি এর মাধ্যমে বড় আকারের প্রকল্প নিয়ে সিটি কর্পোরেশন নিন্ম আয়ের মানুষের উন্নয়ন করার জন্য কাজ করবে। ইতোমধ্যে ব্র্যাক ৭৩টি সিডিসির মধ্যে ২৬টি দরিদ্র সিডিসির সদস্যদের মধ্যে তাদের অবকাঠামো উন্নয়ন ও বিশুদ্ধ পানির ব্যবস্থা করার জন্য কার্যক্রম পরিচালনা করছে।

তিনি আরও বলেন, স্বল্প সময়ে সিডিসির কার্যকরী প্রদক্ষেপের কারণে মূলধন গঠন ও বাৎসরিক ভাল লভ্যাংশ হয়েছে। আগামীতে প্রতিটি সিডিসির সদস্যকে গৃহ ঋণ হিসেবে অর্থ প্রদান করা হবে। সেই সাথে সিডিসির মাধ্যমে ৫ হাজার গৃহ নির্মাণের পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। সিডিসির সকল সদস্যকে নিজেদের পরিবার পরিজন নিয়ে ভাল থাকার জন্য মৃতব্যয়ী, সঞ্চয়ী ও সঠিক পরিকল্পনা গ্রহণ করার পরামর্শ দেন মেয়র।

চন্দ্র মল্লিকা ক্লাস্টারের আয়োজনে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামচন্দ্রপুর কেদুর মোড় এলাকার প্রবীণ সমাজসেবক আব্দুল আজিজ।

এ সময় শহর ফেডারেশনের নেত্রী লিলি, ক্লাস্টার চেয়ারম্যান আয়েশা ইসলাম মুন্নি, সিডিসির সাধারণ সম্পাদক বেবী খাতুন, সহ-সভাপতি নাসিমা খাতুন, কোষাধ্যক্ষ মনিরা বেগম ও গৃহ উন্নয়ন প্রকল্পের সভাপতি সুলতানা হক মিষ্টিসহ ১৬ সিডিসির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য অত্র সিডিসির মোট মূলধন ৩ কোটি ৬৭ লাখ টাকার বিপরীতে ২০১৭ সালের ৭ লাখ ৫৭ হাজার ৮২৪ টাকার চেক বিতরণ করেন।
স/শ