যমুনা রেল সেতু ও শিল্পে গ্যাস সংযোগের দাবী ব্যবসায়ী সমন্বয় পরিষদের

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর ব্যবসা বাণিজ্য উন্নয়ন ও শিল্প কলকারখানা স্থাপনের মাধ্যমে ব্যাপক কর্ম সংস্থানের লক্ষ্যে প্রধানমন্ত্রীর নিকট দাবী জানিয়েছে রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদ ও রাজশাহী নাগরিক সমন্বয় কমিটি।

তারা জানান, বাংলাদেশের প্রাকৃতিক সম্পদ গ্যাস এর উপর সারা বাংলাদেশের মানুষের মত রাজশাহীর মানুষেরও সমান অধিকার রয়েছে। তাই আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে জোর দাবী জানাচ্ছি, রাজশাহীতে ১ হাজার ভারী শিল্প, ১ হাজার মাঝারী শিল্প এবং ৩ হাজার ভারী শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে গ্যাস সংযোগের অনুমতি দেওয়া হোক। যে সব আবাসিক গ্রাহক গ্যাস সংযোগের জন্য টাকা জমা দিয়েছেন তাদেরকে অবিলম্বে গ্যাস সংযোগ দেওয়া হোক।

দাবিতে তারা বলেন, আমরা জানি, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকারের পরিকল্পনা অনুযায়ী যমুনা রেল সেতুর টেন্ডার প্রক্রিয়া ২০১৮ সালের শুরুর দিকে শেষ হওয়ার কথা। শিল্প কলকারখানা স্থাপনে ও ব্যবসা বাণিজ্য উন্নয়নে রেলে পন্য পরিবহন বিরাট ভুমিকা পালন করে থাকে। তাই আমরা প্রধানমন্ত্রীর নিকট জোর দাবী জানাচ্ছি অবিলম্বে সকল প্রক্রিয়া শেষ করে যমুনা রেল সেতু বাস্তবায়ন করা হোক।

রাজশাহীতে প্রচুর শিল্প উদ্যোক্তা রয়েছে এবং প্রচুর বৈদেশিক বিনিয়োগের সকল সম্ভাবনা বিদ্যমান। শিল্প ক্ষেত্রে গ্যাস সংযোগ ও রেল সেতু স্থাপনে এই সম্ভাবনা বাস্তবে রূপ নিবে এবং মাননীয় প্রধান মন্ত্রীর ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে ব্যাপক ভুমিকা রাখবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস।

রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদ ও রাজশাহী নাগরিক সমন্বয় কমিটির পক্ষে দাবীগুলো জানিয়েছেন রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের সভাপতি ও নাগরিক সমন্বয় কমিটির আহ্বায়ক মোঃ শামসুদ্দিন, রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক ও রাজশাহী নাগরিক সমন্বয় কমিটির সদস্য সচিব মোঃ সেকেন্দার আলী, ব্যবসায়ী সমন্বয় পরিষদের উপদেষ্টা ভাষা সৈনিক মোঃ মোশাররফ হোসেন আখুঞ্জি, নাগরিক সমন্বয় কমিটির আহ্বায়ক প্যানেল সদস্য ও বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সভাপতি মোঃ লিয়াকত আলী, ব্যবসায়ী সমন্বয় পরিষদের উপদেষ্টা ও সিনিয়র সাংবাদিক মোঃ মুস্তাফিজুল আলম খান এবং দৈনিক সোনার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও ব্যবসায়ী সমন্বয় পরিষদের উপদেষ্টা আকবারুল হাসান মিল্লাত।
স/শ