রাসিকের উদ্যোগে পাঁচ দিনব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ কোর্স শুরু

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে পাঁচ দিনব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। রোববার দুপুরে নগরভবনের স্বাস্থ্য বিভাগের ওয়ার্কিং সেলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণ কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

বক্তব্য রাখতে গিয়ে মেয়র বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের দৈনন্দিন কার্যক্রমে গতিশীলতার লক্ষ্যে সকল বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের কম্পিউটার প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। তাদের দক্ষ ও পারদর্শী রূপে গড়ে তুলতে এই প্রশিক্ষণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

হিসাব ও রাজস্ব বিভাগের সকল কার্যক্রম অটোমেশন করার লক্ষ্যে প্রথম পর্যায়ে ঐ দুটি বিভাগের কম্পিউটার অপারেটরদের প্রশিক্ষণ প্রদান শুরু হয়েছে। সিলিকন সিটি হিসেবে রাজশাহী নগরীকে গড়ে তোলার প্রক্রিয়া এগিয়ে চলেছে। যার মাধ্যমে ঘরে বসেই আগামীতে অর্থ উপার্জন করতে পারবে। যা দিয়ে নিজেদের আর্থিক অবস্থার পরিবর্তনের মধ্যে দিয়ে দেশের আর্থ সামাজিক উন্নয়নে অবদান রাখতে সক্ষম হবে।

তিনি বলেন, প্রতিযোগিতার এ বিশ্বে টিকে থাকতে নিজেদের দক্ষ মানব সম্পদে পরিণত করতে তথ্য প্রযুক্তির এ জ্ঞান অর্জন করতে হবে। শিক্ষা গ্রহণে বয়সের কোন সীমাবদ্ধতা নাই। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত মানুষ শিক্ষা অর্জন করতে পারেন। অর্জিত এ প্রশিক্ষণলব্ধ জ্ঞান নাগরিক সুবিধা বৃদ্ধির মাধ্যমে রাজশাহী সিটি কর্পোরেশনকে সুনামের প্রতিষ্ঠানে পরিণত করতে সক্ষম হবে।

রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মোমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে কোর্সের সমন্বয়কারী ও রাসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আকতার জাহান, মাননীয় মেয়রের একান্ত সচিব ওয়ালিদ হাসান মাহমুদ, হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ নিজামুল হোদা, কোর্সের প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
স/শ