রাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শিক্ষার্থীকে মারধর করে চাঁদা আদায়ের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে ভয়ভীতি দেখিয়ে ৮০ হাজার টাকা চাঁদা আদায় করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম সাদ্দাম। এছাড়া চাঁদা আদায়ের পর থেকে আবারো ওই ভুক্তভোগী শিক্ষার্থীকে নানাভাবে হুমকি দেওয়া হচ্ছে। এ ঘটনায় আজ সোমবার বিকেল তিনটার দিকে ওই শিক্ষার্থী মতিহার থানায় লিখিত অভিযোগ করেছেন।
ভুক্তভোগী শিক্ষার্থীর নাম আল আমীন। সে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী।
অভিযোগ সূত্র জানায়, গত ২৮ মে দুপুরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা সাদ্দাম শের-ই-বাংলা ফজলুল হক হলের নিজ কক্ষে আল আমীনকে ডেকে পাঠান। এরপর তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং তার বিরুদ্ধে জালিয়াতি করে ভর্তির অভিযোগ তুলে তার কাছ থেকে ৮০ হাজার টাকা চাঁদা দাবি করে। এই চাঁদা না দিলে তাকে শিবিরকর্মী বলে পুলিশে ধরিয়ে দেওয়ার হুমকি দেয় ছাত্রলীগ নেতা। এ সময় প্রাণের ভয় দেখিয়ে তাৎক্ষণিক বিকাশের দুইটি নম্বরের মাধ্যমে ৪০ হাজার টাকা আদায় করা হয়। এরপর ৩০ মে আরো ৪০ হাজার টাকা আদায় করেন ছাত্রলীগ নেতা সাদ্দাম। এরপর সর্বশেষ সোমবার দুপুরে সাদ্দাম তার ০১৭১১-৯২৪৯৬২ এবং ০১৭৪৭-৩২১০৫৬ এই নম্বর থেকে ফোন করে আবারো আল আমীনকে তার রুমে ডাকে। ছাত্রলীগ নেতা সাদ্দামের রুমে না গেলে সাদ্দাম ভুক্তভোগীর হাত-পা ভেঙে ফেলাসহ নানা ভয়ভীতি প্রদান করে বলেও অভিযোগ উল্লেখ করা হয়েছে।
এ ব্যাপারে ভুক্তভোগী আল আমীন বলেন, গত ২৮ মে দুপুরে আমার এক বন্ধুর আমাকে সাদ্দাম ভাই আমাকে তার রুমে নিয়ে যায়। এরপর  রাত ১০টা পর্যন্ত আমাকে রডসহ বিভিন্ন জিনিস দিয়ে মারধর করে। আমার বাব-মাকে ফোন দিতে বাধ্য করে ৪০ হাজার টাকা নিয়ে আমাকে ছেড়ে দেয়। এরপর আবারো ৪০ হাজার টাকা হুমকি-ধামকি দিয়ে আদায় করে।
ভুক্তভোগী আরো বলেন, সাদ্দাম ভাই আমাকে এখনো নানাভাবে হুমকি-ধামকি দিচ্ছে। তার রুমে ডাকছে। তাই এ ঘটনায় থানায় অভিযোগ দিয়েছি।
এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগ নেতা সাদ্দাম বলেন, আমি এ ব্যাপারে কিছু জানি না। ওই ছেলেকে আমি চিনিও না।
এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ূন কবির বলেন, আমি থানার বাইরে আছি। বিষয়টি জানি না।
তবে থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) বেলাল বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু সিল্কসিটি নিউজকে বলেন, ছাত্রলীগের নাম ভাঙিয়ে কেউ চাঁদাবাজি করবে তা মেনে নেওয়া হবে না। অভিযোগের সত্যতা মিললে ছাত্রলীগ নেতা সাদ্দামকে বহিস্কারের জন্যে কেন্দ্রে সুপারিশ করা হবে।

স/মি