রাবি ছাত্রলীগের সভাপতি হতে চান ২২ নেতা ও সম্পাদক ৭২ জন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ৯৪ জন পদ প্রত্যাশী জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। তার মধ্যে সভাপতি পদে ২২ জন ও সাধারণ সম্পাদক পদে ৭২ জন জীবনবৃত্তান্তÍ জমা দিয়েছেন। বর্তমান কমিটির দপ্তর সম্পাদক আবুল বাশার আহমেদ রোববার (০৬ নভেম্বর) বিকেলে কালের কণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেন।

শনিবার (০৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক মিলনায়তনে (টিএসসিসি) বেলা ১১ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্তÍ গ্রহণ করা হয়। এতে দুই পদের জন্য ৯৫ জন প্রার্থী জীবনবৃত্তান্ত উঠালেও শেষ পর্যন্ত ৯৪ জন প্রার্থী জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন বলে জানিয়েছেন রাবির বর্তমান কমিটির দপ্তর সম্পাদক আবুল বাশার আহমেদ।

ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ সূত্রে জানা যায়, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১২ নভেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ২৬ তম বার্ষিক সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। এর আগে গত ২৩ অক্টোবর এই ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য আগ্রহী প্রার্থীদের জীবনবৃত্তান্তের আহ্বান করা হয়।

জীবনবৃত্তান্ত জমা নেওয়ার সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আনিকা ফারিহা জামান অর্ণা, কেন্দ্রীয় ছাত্রলীগের মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক মেহেদী হাসান তাপস, সহ-সম্পাদক আফি আজাদ বান্টি, আহসান হাবিব বাপ্পী, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু প্রমুখ।

নতুন নেতৃত্বে যোগ্যতার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, বাংলাদেশ ছাত্রলীগের নীতি, আদর্শ, ঔতিহ্য ধারণ করবে, শেখ হাসিনার চলার পথকে মসৃণ করবে, সাহসী, সৎ, যোগ্য, কর্মীবান্ধব, সাধারণ ছাত্রছাত্রীদের জন্য কাজ করবে এমন মেধাবী নেতৃত্ব প্রত্যাশা করছি। আসন্ন সম্মেলনে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

সার্বিক বিষয়ে জানতে চাইলে বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত নেতা ও কেন্দ্রীয় ছাত্রলীগের মুক্তিযুদ্ধ ও গবেষণা সম্পাদক মেহেদী হাসান তাপস বলেন, যারা দীর্ঘদিন ক্যাম্পাসে রাজনীতি করেছেন, যাদের নামে কোন অভিযোগ নেই, শিক্ষার্থীদের মধ্যে যাদের গ্রহণযোগ্যতা আছে, জনপ্রিয়তা আছে, আগামীর যে কোন সংকটে সাহসী ভূমিকা পালন করবে তাদেরকে নেতৃত্বে আনা হবে।

জি/আর