মঙ্গলবার , ১০ নভেম্বর ২০২০ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাবিতে হাল্ট প্রাইজ প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু 

Paris
নভেম্বর ১০, ২০২০ ৬:০৯ অপরাহ্ণ

রাবি প্রতিনিধি: লিডিং এ জেনারেশন টু চেঞ্জ দ্য ওয়ার্ল্ড’ শ্লোগানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আগামী ডিসেম্বর অনুষ্ঠেয় ‘হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস’ প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু হয়েছে। মঙ্গলবার (১০ নভেম্বর) হাল্ট প্রাইজ রাবির অফিসিয়াল ফেসবুক পেইজে রেজিস্ট্রেশন লিংক উন্মুক্ত করার মাধ্যমে এই কার্যক্রম শুরু হয়। রেজিস্ট্রেশন চলবে আগামী ২৭ নভেম্বর পর্যন্ত। এবারের এই প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে কালের কণ্ঠ।
আয়োজকরা জানান, প্রতিযোগিতামূলক এই ইভেন্টে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত যে কোনো বিভাগের শিক্ষার্থী অংশ নিতে পারবে। অংশগ্রহণে আগ্রহীদেরকে সংগঠনটির অফিসিয়াল ফেসবুক ইভেন্টে প্রদত্ত লিংকের মাধ্যমে (https://fb.me/e/3c1n0wSWq) রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। প্রতিটি দলে তিন থেকে চারজন সদস্য থাকবে।
হাল্ট প্রাইজ রাবি এর ক্যাম্পাস ডিরেক্টর সুমাইয়া নাজনীন বলেন, ডিসেম্বরের মাঝামাঝি সময়ে এই প্রতিযোগিতার সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের হাল্ট প্রাইজ ফাউন্ডেশন কর্তৃক প্রদত্ত বিষয়ের উপর একটি সমাধানমূলক আইডিয়া প্রদান করতে হবে। এরপর ধারাবাহিকভাবে বিভিন্ন ধাপ অতিক্রম করে হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস প্রতিযোগিতা সম্পন্ন হবে।
প্রতিযোগিতা সংক্রান্ত বিস্তারিত তথ্য সংগঠনটির ওয়েবসাইটে (www.hultprizeat.com/ru-rajshahi) পাওয়া যাবে।
উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য হাল্ট প্রাইজ বিশ্বের বৃহত্তম বিজনেস আইডিয়া সৃষ্টিকারী বার্ষিক প্রতিযোগিতা। বাংলাদেশসহ পৃথিবীর ১২১টি দেশের প্রায় দেড় হাজার ক্যাম্পাসে একযোগে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার গ্লোবাল ফাইনাল রাউন্ডে জয়ী দলকে পুরস্কার হিসেবে হাল্ট প্রাইজ ফাউন্ডেশনের পক্ষ থেকে এক মিলিয়ন মার্কিন ডলার প্রদান করা হয়।
স/আ.মি

সর্বশেষ - রাজশাহীর খবর