রাবিতে সাঁতারে চ্যাম্পিয়ন মতিহার, ওয়াটার পোলোতে জিয়া হল

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ৩৪তম আন্তঃকলেজ সাঁতার ও ওয়াটার পোলো প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। ফাইনালে সাঁতারে চ্যাম্পিয়ন হয়েছে মতিহার হল এবং ওয়াটারপোলোতে শহীদ জিয়াউর রহমান হল। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বিকালে দুই দিনব্যাপী প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

জানা গেছে, আন্তঃকলেজ সাঁতার প্রতিযোগিতায় ৪৪ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয়েছে মতিহার হল, প্রথম রানার আপ ও দ্বিতীয় রানার আপ হয়েছে হোসেন শহীদ সোহরাওয়ার্দী হল ও শহীদ হবিবুর রহমান হল। ওয়াটার পোলো প্রতিযোগিতায় জিয়াউর রহমান হল ২-১ গোলে মতিহার হলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে। এই প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় রানার আপ হয়েছে মতিহার হল ও মাদার বখশ হল।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সুইমিংপুলের অনেক ঐতিহ্য রয়েছে। ১৯৭৮ সালে এখানে জাতীয় সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল। সে সময়ে বিডিআরকে পরাজিত করে রাজশাহী বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছিল। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের খেলাধুলার চর্চা দেশব্যাপী অনেক সুনাম অর্জন করেছে। আমি চাই, আমাদের ছেলেরা নিয়মিত খেলাধুলা করে নিজেদেরকে সুস্থ্য রাখুক। এখানে তারা নিয়মিত সাঁতার ও ওয়াটার পোলাসহ সব ধরনের প্রতিযোগিতা করবে। এজন্য যে ধরনের সহযোগিতা প্রয়োজন প্রশাসন থেকে আমরা সেটা করব।

সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের এথলেটিক্স ও এ্যাকুয়াটিক্স সাব-কমিটির সভাপতি বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো. সাহেদ জামান, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, বিভিন্ন অনুষদের ডিন, হল প্রাধ্যক্ষ, বিভাগীয় সভাপতি, এথলেটিক্স ও এ্যাকুয়াটিক্স সাব-কমিটির সদস্য, ক্রীড়া কর্মকর্তা ও শিক্ষার্থীরা।

জি/আর