রাবিতে প্রজন্ম ওয়েভ চলচ্চিত্র উৎসব আগামী ৩১ মার্চ

রাবি প্রতিনিধি:

আমেরিকা এম্বাসির প্রজেক্ট হিসেবে আগামী ৩১ মার্চ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রজন্ম ওয়েভ চলচ্চিত্র উৎসব। এ উৎসবের আয়োজন করছে বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব (আরইউসিসি)। মঙ্গলবার (২৯ মার্চ) বিকেলে সংগঠনটি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উৎসবটি বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে আগামী ৩১ মার্চ বিকেল ৪ টায় শুরু হবে। চলবে সন্ধ্যা ৭ টা পর্যন্ত। এতে অংশগ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর থেকে ফরম সংগ্রহ করে আগামী ৩০ মার্চের মধ্যে নিবন্ধন সম্পন্ন করতে হবে। তরুণদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রজন্ম ওয়েভ বাংলাদেশের বিভিন্ন স্বনামধন্য বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই চলচ্চিত্র উৎসবের আয়োজন করছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২০১৯ সালে একটি সফল ইভেন্টের পর এবারও রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের সহযোগিতায় ক্যাম্পাসে অনুষ্ঠিত হতে চলেছে প্রজন্ম ওয়েভ চলচিত্র উৎসব। নারীর ক্ষমতায়ন, আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি সম্মান, সামাজিক যোগাযোগ মাধ্যমের দুর্ঘটনা, ধর্মীয় অসহিষ্ণুতা এবং আরও অনেক বিষয় নিয়ে মোট ২-৩ টি শর্ট ফিল্ম দেখানো হবে এই উৎসবে। উৎসবে শর্ট ফিল্মের পরিচালক, অভিনেতা, অভিনেত্রীবৃন্দ উপস্থিত থাকবেন। তাদের সাথে সরাসরি প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণের সুযোগ থাকবে উৎসবে অংশে নেওয়া শিক্ষার্থীদের জন্য।

জি/আর