রাজশাহীতে সেই বাস চালকের জামিন না হওয়ায় হঠাৎ রাস্তা অবরোধ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে রাস্তা অবরোধ করে রেখেছে সড়ক বাস শ্রমিকরা। রাজশাহীর কাটাখালিতে হানিফ পরিবহনের বাসের সঙ্গে মাইক্রোবাস দুর্ঘটনায় ১৮ জন নিহতের ঘটনায় গ্রেপ্তারকৃত বাস চালকের আজ জামিন না হওয়া রাস্তা অবরোধ করেন শ্রমিকরা। দেশের আইনকে বৃদ্ধাঙ্গুলি দিয়ে বাস শ্রমিকরা একের পর এক এই ধরনের কর্মসূচি পালন করে আসছে। আর তাতে ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে।

আজও হঠাৎ সড়ক অবরোধ করে রাখায় বিচিলিত হয়ে পড়েন যাত্রীরা। যারা দিনের বেলা বিভিন্ন গন্তব্যস্থলে যাওয়ার জন্য আগেই প্রস্তুতি রেখেছিলেন। ঘন্টা খানেক পরে যদিও অবরোধ তুলে নেয় শ্রমিকরা। তবে চালকের জামিন নিয়ে তারা জেলা প্রশাসকের সঙ্গে বৈঠক করবেন। ওই বৈঠক সফল না হলে আবারও বৃহত্তর কর্মসূচি দিবেন বলে জানিয়েছেন তারা। এর আগে গত শুক্রবার বাস ধর্মঘটের ডাক দিয়ে পরে সরে আসা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা সাড়ে ১২টার দিকে হঠাৎ নগরীর শিরোইল বাসস্ট্যান্ড ও ভদ্রায় অস্থায়ী বাসস্ট্যান্ডের সামনে রাস্তায় বাস দাঁড় করিয়ে অবরোধ করে রাখেন শ্রমিকরা। এতে অন্যান্য যান চলাচল বন্ধ হয়ে যায়।

নগরীর বোয়ালিয়া থানার ওসি মাজহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ চেষ্টা করছে।

স/আর