রাবিতে দু’দিনব্যাপী জাতীয় বিজ্ঞান উৎসব শুরু শনিবার

নিজস্ব প্রতিবেদক,রাবি:

রাজশাহী বিশ্বাবদ্যালয়ে চতুর্থবারের মতো দু’দিনব্যাপী বিজ্ঞান উৎসব শুরু হচ্ছে আগামী শনিবার। বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব ও জাতীয় বিজ্ঞান এবং প্রযুক্তি জাদুঘরের যৌথ উদ্যোগে এদিন দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসিসিতে এ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠিত হবে।

আজ বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনটির সভাপতি আশরাফুল আলম এ তথ্য জানান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়েল শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে এ উৎসবের উদ্বোবন করবেন রাবি ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মাদ আকবর হোসাইন উপস্থিত থাকবেন।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা এবং অধ্যাপক ড. চৌধুরী মো.জাকারিয়া। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত থাকবেন প্রক্টর, ছাত্র উপদেষ্ট সহ বিভিন্ন অনুষদের অধিকর্তা বিভিন্ন ইন্সিটিউটের পরিচালক এবং সায়েন্স ক্লাবের উপদেষ্টা মন্ডলী।

আশারাফুল আলম আরো বলেন, উৎসবের বিভিন্ন সেমিনার অলিম্পিয়াড ও বিভিন্ন প্রতিযোগিতা বিশ্ববিদ্যালয়ের ডিনস ভবন ও বিজ্ঞান ভবগুলোতে অনুষ্ঠিত হবে। উৎসবে ইভেন্ট হিসেবে থাকছে. ইভেন্টপ্রোজেক্ট শো, সায়েন্স অলিম্পিয়াড, থ্রি এমটি প্রেজেন্টেশন, পপুলার সায়েন্স টক, সায়েন্টেফিক বিজনেস আইডিয়া প্রেজেন্টেশন, সায়েন্টিফিক পেইন্টিং কম্পিটিশন, সায়েন্টিফিক স্টোরি রাইটিং কম্পিটিশন, রুবিক্স কিউব, ফটোগ্রাফি কনটেস্ট ও ৬উ মুভি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সাবকে প্রক্টর তরিকুল ইসলাম, ক্লাবের সভাপতি আশরাফুল আলম, সাধারণ সম্পাদক মেহেদি হাসান, সাবেক সহ-সভাপতি আহসান হাবিব, সহ-সভাপতি সানজিদা সেতু।

উল্লেখ্য, ২০১৫ সালের ১৭ জানুয়ারি সায়েন্স ক্লাব প্রতিষ্ঠিত হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিজ্ঞানের শাখাগুলোকে এক্সপ্লোয়ার করে যাচ্ছে।