রাবিতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ৩

নিজস্ব প্রতিবেদক, রাবি:
ক্রিকেট খেলাকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে তিনজন আহত হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলা ভবনের সামনে ও পরে শহীদ ড.
শামসুজ্জোহা চত্বরে দুই দফায় এ সংঘর্ষ হয়।

আহতরা হলেন, অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী অনিক, লোক প্রশাসন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আসিফ ও মারুফ।
অনিক রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর অনুসারী। আসিফ ও মারুফ রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার অনুসারী বলে জানা গেছে। আসিফকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বাকি দুইজনকেও হাসপাতাল থেকে চিকিৎসা দেওয়া হয়।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের সাবাশ বাংলাদেশ মাঠে অর্থনীতি ও লোক প্রশাসন বিভাগের মধ্যকার ক্রিকেট খেলায় আম্পায়ারের সিদ্ধান্তকে কেন্দ্র করে দুই দলের মধ্যে মারপিট হয়। পরে সন্ধ্যার দিকে শহীদুল্লাহ কলাভবনের সামনে মারুফ ও আসিফকে মারধর করে অনিকসহ কয়েকজন। এর কিছুক্ষণ পর জোহা চত্বরের সামনে অনিককে একা পেয়ে মারুফের কয়েকজন বন্ধু তার ওপর আক্রমণ করে। পরে আশেপাশের
লোকজন অনিককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। দুই পক্ষের দফায় দফায় সংঘর্ষে ক্যাম্পাসে থমথমে অবস্থার সৃষ্টি হয়।

ছাত্রলীগের সভাপতি কিবরিয়া বলেন, দুই বিভাগের খেলা নিয়ে সামান্য ঝামেলা হয়েছিলো। আমরা বিষয়টি সমাধান করেছি।

সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ছোট ভাইদের খেলা নিয়ে সমস্যা হয়েছিলো, সেটার সমাধানও করা হয়েছে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ে প্রক্টর লুৎফর রহমান বলেন, ঘটনা জানার পর আমি পুলিশ পাঠিয়েছিলাম। গোলাম কিবরিয়া ও ফয়সাল আহমেদ রুনু বিষয়টি সমাধান করে দিয়েছে।

স/শা