‘রাবিতে খাসি, কাপ পাবে মেসি’

রাবি প্রতিনিধি:

পুরো একমাস ধরে পুরো বিশ্ব বুদ হয়ে আছে ‘দ্য গ্রেটেস্ট শো অন দ্য আর্থ’ খ্যাত ফুটবল বিশ্বকাপে। আর কয়েক ঘন্টা পরেই আজ রাত ৯টায় আর্জেন্টিনা ও ফ্রান্স’র মধ্যকার ফাইনালের মধ্যদিয়ে পর্দা নামবে এই ফুটবল মহারণের। বিশ্বকাপ ফুটবলের ২২ তম আসরের ফাইনালে প্রিয় দলকে সমর্থন জানিয়ে ছাগল নিয়ে ক্যাম্পাসে আনন্দ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠী।

রোববার সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের টুকটাকি চত্বর থেকে মিছিলটি বের হয়। ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পরে একই স্থানে এসে শেষ হয়। মিছিলের সামনে খাসি রেখে পিছন থেকে আর্জেন্টাইন সমর্থকরা ‘রাবিতে খাসি, কাপ পাবে মেসি”রাবিতে খাসি, কাপ পাবে মেসি’, এছাড়াও আর্জেন্টিনা দলকে নিয়ে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

এদিকে সামনে ছাগল রেখে মিছিল দেওয়ার ছবি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ছবি নিয়ে অনেকে ট্রল শুরু করেছেন। আর্জেন্টিনা বিরোধীরা বলছেন, দল ফাইনালে যাওয়ায় আর্জেন্টিনার সমর্থকরা আবেগে ছাগলের নেতৃত্বে মিছিল করছে। যা কোনো ভাবে কাম্য নয়।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আরাফাত সানী বলেন, সৌদি আরবের কাছে হেরে আমরা অনেক ট্রলের শিকার হয়েছি। অনেক চড়ায় উতরায় পেরিয়ে আর্জেন্টিনা এবার ফাইনালে উঠেছে। মেসির পঞ্চম বিশ্বকাপ এটি। আমরা সমর্থকরা মেসির বিদায়ের আগে একটি বিশ্বকাপ তার হাতে দেখতে চাই। মেসি বিশ্বকাপ জিতে আর কেরিয়ার বর্ণিল করবে। এজন্য বিশ্বকাপটা মেসির নেতৃত্বে জিততে হবে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের আর্জেন্টিনা ফ্যানস ক্লাবের সভাপতি আসাদুল্লাহ-হিল-গালিব বলেন, আজকে মেসির জন্য শুভকামনা জানিয়ে এমিছিল করা হয়েছে। গতকাল আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের মধ্যে একটি প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এখেলায় আমরা জয়ী হয়েছি। এজন্য আর্জেন্টিনা সমর্থকরা মিছিলে ‘কাপ নিবে মেসি, আমরা খাবো খাসি’ স্লোগান দিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ব্রাজিল ফ্যানস ক্লাবের সভাপতি মেহেদী হাসান মিশু বলেন, কাতার বিশ্বকাপকে ঘিরে বিশ্ববিদ্যালয়ে এখন উন্মাদনা বিরাজ করছে। আজকে আর্জেন্টিনা সমর্থকরা খাসি নিয়ে মিছিল করেছে। এটা আমার কাছে হাস্যকর মনে হয়েছে। যদিও এসব খেলার অংশ মজা করাই যায়। আর্জেন্টিনা দলকে শুভকামনা জানিয়ে তিনি বলেন, মেসির বর্ণিল কেরিয়ারের জন্য বিশ্বকাপটা আর্জেন্টিনার জয়ী হওয়া উচিত।

জি/আর