রাণীনগরে লকডাউনের ৭ দিনে ১১৩ মামলায় লক্ষাধীক টাকা জরিমানা আদায়

রাণীনগর প্রতিনিধি:

নওগাঁর রাণীনগর উপজেলায় কঠোর লকডাউনের ৭ দিনে বিভিন্ন ঘটনায় ১১৩ মামলায় লক্ষাধীক টাকা জরিমানা আদায় করা হয়েছে। লকডাউনের প্রথম দিন থেকে শুরু করে সপ্তম দিন পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে গত ৭ দিনে মোট ১১৩ টি মামলায় ১ লাক্ষ ১১ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় এবং একজনকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। পৃথক ভাবে এসব অভিযান পরিচালনা করেন রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারী কমিশনার (ভূমি)।

সূত্র মতে, করোনা ভাইরাসের সংক্রমন রোধে সারাদেশে সরকার ১ জুলাই থেকে ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা করেন। এরপরে সরকার আরও ৭ দিনের লকডাউন বাড়িয়ে ১৪ জুলাই পর্যন্ত বর্ধিত করা করে।

রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো জানান, আমি ও সহকারী কমিশনার (ভূমি) রাশেদুল ইসলাম সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও আনছার বাহিনীর সদস্যদের সঙ্গে নিয়ে ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযান পরিচালনা করি। চলমান লকডাউনে ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত ৭ দিনে লকডাউনের নির্দেশনা অমান্য করে প্রাইভেট পড়ানোর দায়ে দুইজন শিক্ষককে ৭ হাজার, পশুর হাট চালানোর দায়ে আবাদপুকুর হাট ইজারাদারকে ২০ হাজার, সদরের ৩ টি ক্লিনিকে স্বাস্থ্য বিধি না মানার অপরাধে মোট ১৫ হাজার টাকা সহ বিভিন্ন ঘটনায় ১১৩ টি মামলায় মোট ১ লক্ষ ১১ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া এক জনকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। লকডাউন চলাকালে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

স/অ