রাণীনগরে ভ্রাম্যমান আদালতে ১৩ জনের জেল-জরিমানা

রাণীনগর প্রতিনিধি:

নওগাঁর রাণীনগরে র‌্যাব-৫ এর একটি দলকে সঙ্গে নিয়ে ভ্রাম্যমান আদালত বিশেষ অভিযান চালিয়ে ১৩ জনের জেল-জরিমানা প্রদান করা হয়েছে। শনিবার সন্ধ্যায় তাদের সাজা প্রদান করেন রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট আল মামুন। মাদক ও জুয়ার অপরাধে তাদের সাজা প্রদান করা হয়। সাজাপ্রাপ্তদের ওই রাতেই জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।

মাদকদ্রব্য আইনে ৫০০ টাকা জরিমানা ও ১৫ দিনে বিনাশ্রম কারাদণ্ড প্রাপ্তরা হলেন, রাণীনগর উপজেলার চকারপুকুর গ্রামের মৃত গোলাম মোহাম্মাদের ছেলে জিল্লুর রহমান (২৭), আবাদপুকুর বাজারের সেরেগুল সরদারের ছেলে গুলখান (৩০), নাটোর জেলার সিংড়া উপজেলার দামকুড়ি পূর্বপাড়া গ্রামের রসুল প্রামানিকের ছেলে সোহাগ প্রামানিক (৩২), আমজাদ প্রামানিকের ছেলে রুহুল আমিন (২৩), কালীগঞ্জ বাজারের মৃত আব্দুল রাজ্জাকের ছেলে নাইম (২৫), নওগাঁর আত্রাই উপজেলার দিঘীরপাড় মনোয়ারী গ্রামের মইনুদ্দিন প্রামানিকের ছেলে নুরুল ইসলাম বাদল (৩৬)।

জুয়া আইনে ৩ দিনে বিনাশ্রম কারাদণ্ড প্রাপ্তরা হলেন, রাণীনগর উপজেলার গুয়াতা গ্রামের মৃত মফিজ উদ্দিন প্রামানিকের ছেলে আব্দুল জলিল (৪৫), মৃত আব্দুল হোসেনের ছেলে মোস্তাফিজুর রহমান পাইলট (৩২), নজরুল ইসলামের ছেলে আতাউর রহমান (২৬), নছির উদ্দিন মন্ডলের ছেলে ইয়াকুব (৪০), মৃত মনির উদ্দিনের ছেলে আব্দুল হালিম (৩৬), সাহেব আলীর ছেলে আনোয়ার (৩৫)। এছাড়া আরেকজনকে দন্ড বিধিতে ২ হাজার টাকা জরিমানা প্রাপ্ত হলেন গহেলাপুর বড়িয়া গ্রামের রতন মোল্লার ছেলে মৃদুল মোল্লা (১৫)।

রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট আল মামুন জানান, র‌্যাব-৫ এর একটি দলকে সঙ্গে নিয়ে রাণীনগর উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালতের বিশেষ অভিযান পরচালনা করা হয়। এ সময় তাদের মাদক ও জুয়ার অপরাধে আটক করা হয়। পরে সেখানে ভ্রাম্যমান আদালতে তাদেরকে জেল জরিমানা প্রদান করা হয়েছে। এছাড়াও এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

স/অ