রাণীনগরে নিজের ইচ্ছার বিরুদ্ধে পাত্র দেখতে যাওয়ায় স্কুল ছাত্রীর আত্মহত্যা

রাণীনগর প্রতিনিধি :
নওগাঁর রাণীনগরে নিজের ইচ্ছার বিরুদ্ধে বিয়ের জন্য পাত্র দেখতে যাওয়ায় গুলশানা আক্তার (১৩) নামে এক অষ্টম শ্রেণির স্কুল ছাত্রী ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। আজ সোমবার সকালে তার মা ও নানা পাত্র দেখতে গেলে নিজ বাড়িতে আত্মহত্যা করেন গুলশানা। এ ঘটনায় দুপুরে ওই স্কুল ছাত্রীর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

নিহত স্কুল ছাত্রী গুলশানা আক্তার সদর ইউনিয়নের সিংড়াডাঙ্গা গ্রামের সৌদি প্রবাসী গুলজার হোসেনের মেয়ে। সে রাণীনগর উচ্চ বালিকা বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে লেখাপড়া করতেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, স্কুল ছাত্রী গুলশানার এক ছেলে সাথে প্রেমের সম্পর্ক ছিল। সেই সম্পর্কটি তার পরিবার মেনে না নিয়ে অন্যথায় বিয়ের জন্য বেশকিছু দিন ধরে চাপ দিয়ে আসছিল। এরই ধারাবাহিকতায় গুলশানার মা ও নানা সোমবার সকালে তাকে বাড়িতে রেখে নওগঁাঁ শহরে তার জন্য একটি পাত্র দেখতে যান। তারা পাত্রে বাড়িতে পৌঁছানোর আগেই গুলশানা ঘরের তীরের সাথে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দেন। এ সময় তার পরিবারের অন্য সদস্য গুলশানাকে ঝুলন্ত দেখতে পায়। এমতাবস্থায় স্থানীয়দের সহযোগীতায় গুলশানাকে ঝুলন্ত অবস্থায় নামিয়ে চিকিৎসার জন্য রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক গুলশানাকে মৃত ঘোষণা করেন।

রাণীনগর থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, স্কুল ছাত্রী গুলশানার মৃত্যুর সঠিক কারণ জানতে ময়না তদন্তের জন্য লাশ নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় গুলশানার পরিবারের পক্ষ থেকে থানায় ইউডি মামলা দায়ের করেছেন। আমরা প্রাথমিকভাবে ধারণা করছি- ওই স্কুল ছাত্রীর প্রেমের সম্পর্ক তার পরিবার মেনে না নিয়ে অন্যথায় পাত্র দেখতে যাওয়ার কারনে হয়তো সে অত্মহত্যা করেছে।