রাণীনগরে কৃষকদের মাঝে প্রণোদনার বীজ ও সার বিতরণের উদ্বোধন

রাণীনগর প্রতিনিধি :
নওগাঁর রাণীনগরে ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকেলে উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২২-২৩ অর্থবছরে খরিপ/২০২৩-২০২৪ মৌসুমে রোপা আমন ও গ্রীষ্মকালীন পেঁয়াজ প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষকদের মাঝে এ বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের এমপি আনোয়ার হোসেন হেলাল। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, উপজেলা কৃষি কর্মকর্তা ফারহানা নাজনীন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জারজিস হাসান মিঠু, সদর ইউপি চেয়ারম্যান চন্দনা শারমিন রুমকি প্রমুখ।

কৃষি বিভাগ জানায়, উপজেলার ৮টি ইউনিয়নের ১শ’ ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের কৃষকরা গ্রীষ্মকালীন পেঁয়াজ প্রণোদনার অংশ হিসেবে প্রতিজন কৃষক পাচ্ছেন ১ কেজি পেঁয়াজ বীজ এবং ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি। আর রোপা আমন প্রণোদনা হিসেবে ৮টি ইউনিয়নের ৯৯৫ জন কৃষকের প্রতিজন কৃষক পাচ্ছেন ৫ কেজি রোপা আমন ধানের বীজ এবং ডিএপি ও এমওপি সার ১০ কেজি করে।