সোমবার , ৬ মার্চ ২০২৩ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাণীনগরে আগুনে পুড়ল ৭টি মাটির দো’তলা ঘরবাড়ি, একজনের মৃত্যু

Paris
মার্চ ৬, ২০২৩ ৪:৩০ অপরাহ্ণ

রাণীনগর প্রতিনিধি :
নওগাঁর রাণীনগরে একটি বাড়িতে আগুন লেগে ৭টি মাটির দু’তলা ঘরবাড়ি ভস্মিভূত হয়েছে। এ সময় অগ্নিকান্ডের অতিরিক্ত ধোঁয়ায় শাপিন প্রামানিক (৩৫) নামে ওই বাড়ির এক যুবক নিহত হয়েছেন। রবিবার গভীর রাতে উপজেলার একডালা ইউনিয়নের পাকুড়িয়া পশ্চিমপাড়া গ্রামে এ ঘটনাটি ঘটে। নিহত শাপিন ওই গ্রামের আফছার আলীর ছেলে।

ঘটনার খবর পেয়ে রাণীনগর, নওগাঁ ও আদমদীঘি থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এসে প্রায় ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে। এদিকে খবর পেয়ে সোমবার সকালে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা, রাণীনগর থানার ওসি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নিহত শাপিনের বড় ভাই সেকেন্দার আলী জানান, রবিবার রাতে খাবার খেয়ে আমরা সবাই ঘুমিয়ে পড়ি। হঠাৎ করেই রাত অনুমান সোয়া ১টায় বাড়িতে আগুন জ্বলতে দেখি। আমাদের চিৎকারে গ্রামের লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রন করা চেষ্টা করে। কিন্তু আমরা আগুন নিয়ন্ত্রন করতে না পেরে রাণীনগর ফায়ার সার্ভিসে খবর দিলে তারাও ছুটে আসে। এরপর তারাও আগুন নিয়ন্ত্রন করতে না পেরে নওগাঁ এবং আদমদীঘি ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে তিনটি ইউনিট মিলে প্রায় ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষনে তাদের ৭ ভাইয়ের ৭টি মাটির দু’তলা ঘরবাড়ি, আসবাবপত্র, ধান, চাল, সরিষাসহ সমস্ত মালামাল পুড়ে ভস্মিভূত হয়ে যায়। এরপর ফায়ার সার্ভিসের লোকজন শাপিনের ঘরের দরজা ভেঙ্গে তার মরদেহ উদ্ধার করে। তবে কিভাবে এই আগুনের সূত্রপাত হয়েছে তা বলতে পারেননি তিনি।

রাণীনগর ফায়ার সার্ভিস ষ্টেশনের সিনিয়র ফায়ার ফাইটার জিয়াউল হক বলেন, আমরা আগুন নিয়ন্ত্রন করতে না পেরে নওগাঁ এবং আদমদীঘি থেকে আরও দুটি ইউনিটের সহযোগিতা নিয়ে প্রায় ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রন আনি। এ সময় শাপিন নামে একজনের মরদেহ উদ্ধার করা হয়। প্রথমিকভাবে ধারনা করা হচ্ছে শাপিন অতিরিক্ত ধোঁয়ায় মারা গেছেন। এছাড়া আগুনে ৭টি বাড়ির সমস্ত মালামাল এবং তিনটি খরের পালা ভস্মিভূত হয়েছে। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে। মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করছেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ততক্ষনাৎ কিছু নগদ অর্থ, বস্ত্র, চাল-ডাল সহায়তার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্থ্যদের বাড়ি নির্মাণ ও পূর্ণবাসনে সার্বিক সহায়তা করা হবে।

রাণীনগর থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, আগুনে নিহতের ঘটনায় শাপিনের স্ত্রী বাদি হয়ে থানায় ইউডি মামলা দায়ের করেছেন। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এছাড়া অগ্নিকান্ডের ঘটনাটি সুষ্টু তদন্ত করে দেখা হচ্ছে।

সর্বশেষ - রাজশাহীর খবর