রাণীনগরে আগুনে পুড়লো তিনটি গরুসহ বাড়ি

রাণীনগর প্রতিনিধি:
নওগাঁর রাণীনগরে একটি বসতবাড়িতে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। এ অগ্নিকান্ডে ওই বাড়ির গরুর সেডে থাকা তিনটি বিদেশী গরু ও একটি ঘরসহ আসাবাপপত্র পুড়ে গেছে। শনিবার গভীর রাতে উপজেলার ছয়বাড়িয়া গ্রামের নজরুল ইসলামের বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।

বাড়ির মালিক নজরুল ইসলামের ছেলে সোহেল রানা জানান, প্রতিদিনের ন্যায় রাতের খাবার খেয়ে পরিবারের সবাই ঘুমিয়ে পরেন। আর আমি পুকুরে থাকার কারণে রাত ১২টার দিকে বাড়িতে এসে ঘুমাই। রাত আনুমানিক ১টার দিকে প্রতিবেশিরা জানালায় এসে ডেকে বলে বাড়িতে আগুন লেগেছে। পরিবারের লোকজন সবাই উঠে দেখি বাড়ির ভেতরে গরুর সেডে ও একটি ঘরে দাও দাও করে আগুন জলছে।

এ সময় আমরা মটরের পানি দিয়ে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করি। কিন্তু আগুন নিভাতে ব্যর্থ হলে প্রতিবেশীদের সহযোগীতা চাই। ওই সময় বাড়িতে আগুন ছড়িয়ে পরছিল। বাড়ির মূল দড়জায় বাহির থেকে সিটকি লাগানো থাকার কারণে আমরা বাড়ি থেকে বের হতে পারছিলাম না। একটি ঘরের জানালা ভেঙে পরিবারের সবাই বাড়ির বাহিরে বের হয়ে প্রাণে বাঁচি।

তিনি বলেন, ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনেন। ততক্ষণে গরুর সেডে থাকা তিনটি বিদেশী গরু, কিছু হাঁস-মুরগি ও একটি ঘর, টিনসহ আসবাপপত্র পুরে গেছে। এতে ৭ থেকে ৮ লাক্ষ টাকার ক্ষতি হয়েছে।

সোহেল রানার অভিযোগ- কে বা কাহারা শত্রুতা করে পরিকল্পিতভাবে এ অগ্নিকান্ড ঘটিয়েছে। আমরা ধারনা করছি বাড়ির ভেতরে প্রবেশের মূল দড়জায় বাহির থেকে সিটকি লাগিয়ে দিয়ে গরুর সেডের টিনের চালায় কেউ আগুন লাগিয়ে দিয়েছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়েরের প্রস্ততি চলছে।

এ ব্যাপারে রাণীনগর থানার ওসি মো. আবু ওবায়েদ বলেন, খবর পেয়ে রবিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে এ ঘটনায় থানায় কেউ কোন অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।