রাজশাহী রেলস্টেশনে টিকিট কালোবাজারির অভিযোগে দুই নারীসহ আটক ছয়

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী রেলস্টেশনে ২০ মিনিটের মাথায় ঈদের ফিরতি টিকেট বিক্রি বন্ধ করে দেওয়া হয়। টিকিট কালোবাজারির অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে দুই নারীসহ ছয় জনকে আটক করা হয়েছে।
আটককৃতরা হলেন, নগরীর শিরোইল কলোনীর ১ নম্বর গলী এলাকার আহাদ আলীর ছেলে মো. বাপ্পি (২৯), রেলওয়ে কলোনীর খলিলুর রহমানের ছেলে দুলাল হোসেন (৩৮), শিরোইল কাঁচাবাজারের আব্দুল মজিদের মেয়ে রেখা (৩৫), শিরোইল বাস্তুহারার মিজানের মেয়ে মাহবুবা খাতুন (৪৫)। তাদেরকে ভোক্তা অধিকার আইন -২০০৯ এর ৪০ নম্বর ধারায় ৫০০ টাকা জরিমানাসহ মুচলেকা দেয়া হয়েছে। এছাড়া শিরোইল কলোনীর ইসরাইল খাঁর ছেলে মো. সানোয়ার হোসেন (২৬) ও তানোর উপজেলার মহল এলাকার শহিদুল ইসলামের ছেলে মো. দুলালকে শুধু মুচলেকা দিয়েছে ভ্রাম্যমান আদালত। 
আটকের বিষয়টি নিশ্চিত করেছে রাজশাহী জেলা প্রশাসনের নির্বাহী মেজিষ্ট্রেট আনিসুর রহমান। তিনি বলেন, টিকিট কালোবাজারির অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। 
Image may contain: 9 people
অন্যদিকে দীর্ঘ লাইন থাকা সত্তেও টিকিট পাচ্ছেনা না অনেকেই। ফেলে অনেক টিকিট প্রত্যাশিদের খালি হাতে বাড়ি ফিরে যেতে হচ্ছে। নারীরা অভিযোগ করছেন যে, আমাদের জন্য আলাদা লাইন নাই। অনলাইনেও টিকিট পাওয়া যাচ্ছেনা।

Image may contain: 2 people, people standing and outdoor

স্টেশন সুপারিন্টেনডেন্ট গোলাম মোস্তফা বলেন, আমি এবিষয়ে কিছুই জানিনা। স্টেশন মাস্টারকে বলেন। তবে এবিষয়ে স্টেশন ম্যানেজারেরর সাথে কথা বলতে গেলে গেট লাগিয়ে দেয়।Image may contain: 7 people, people standing and outdoor
নগরীর উপশহর এলাকার শামীম ও সুলতান ববি বলেন, গতকাল বিকাল ৫টা থেকে দাঁড়িয়ে আছি। ১২-১৪ জনকে টিকিট দেয়ার পর আর দিচ্ছে না। বাকি টিকিটগুলা গেল কোথায়? উপশহর এলাকার রাজিয়া আক্তার জনান, রাত ৪ টা থেকে দাড়িয়ে আছি টিকিট পাইনি। লক্ষীপুর এলাকার মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম বলেন, রাত ৪ টা থেকে আছি। ১০-১৫ জনকে টিকিট দিয়ে গেট বন্ধ।
স/আ