রাজশাহী মার্কেটস অ্যাপসের উদ্বোধন

নিজস্ব প্রতিদেবক
হাতের মুঠোয় কেনাকাটার সুবিধায় রাজশাহীবাসীর জন্য ‘রাজশাহী মার্কেটস অ্যাপস’ এর উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বেলা ১২টায় রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ অ্যাপসের উদ্বোধন করা হয়।

 

মারস সফটওয়্যার ইন্টারন্যাশনাল লিমিটেডের নির্বাহী পরিচালক মুক্তিযোদ্ধা সাইদুর রহমান এ অ্যাপসের উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন, রাজশাহী মাকের্ট অ্যাপসের মাধ্যমে মোবাইল ফোন, কম্পিউটার, ইন্টারনেট, টিভি মাধ্যমগুলো ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে তথ্য ও উপাত্ত তাৎক্ষণিকভাবে মানুষের নিকট হাজির করছে। পিছিয়ে পড়া অর্থনৈতিক কর্মকাণ্ড রাজশাহী নগরীকে এগিয়ে নিতে রাজশাহী মার্কেটস অ্যাপসের উদ্বোধন করা হল।

তিনি বলেন, বৃহত্তর রাজশাহীর সকল প্রকার শিল্প ও বাণিজ্যে পণ্যের প্রচার, প্রসার এবং কেনাকাটার জন্য ক্রেতা ও বিক্রেতা উভয়েই ডিজিটাল পদ্ধতি ও প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এই অ্যাপসের বৈশিষ্ট্য হচ্ছে চমৎকার উপস্থাপনা ও আকর্ষণীয় প্রদর্শনের মাধ্যমে পণ্যের প্রচার প্রসার এবং সহজে কেনাকাটা, চাহিদার পণ্য যাচাই বাছাইয়ের সুযোগ, পণ্যটি কোথায় কত দূরে কোন পথে গেলে পাওয়া যাবে তা দেখিয়ে দেবে এই অ্যাপস।

এছাড়া সেবা ও প্রচারধর্মী বাড়ী বা ফ্লাট ভাড়া বা ক্রয়-বিক্রয়, চাকরির বিজ্ঞপ্তি, আসবাপত্র, ইলেকট্রিক সামগ্রী, মেরামত প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানাদি কখন, কোথায় এমনকি হারানো প্রাপ্তি বিজ্ঞপ্তি থাকবে। রাজশাহী মার্কেটস অ্যাপস ‘ডিজিটাল রাজশাহী’ গড়ায় অবদান রাখতে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অ্যাপসটি স্মার্টফোন থেকে গুগল প্লেস্টোর বা অ্যাপল প্লে-স্টোর থেকে রাজশাহী মার্কেটস অ্যাপস লিখে সার্চ দিলে এই অ্যাপসটি পাওয়া যাবে। এসময় উপস্থিত ছিলেন, মার্কেটিং অফিসার শাহিনুর খাতুন, অ্যাডভাইজার রজওয়ানুল ইসলাম, সদস্য হায়দার আলীসহ বিভিন্ন গণমাধ্যম কর্মীবৃন্দ।

স/অ