রাজশাহী মডেল স্কুল এন্ড কলেজে মহান বিজয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকমন্ডলীর সমন্বয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। শনিবার র‌্যালির মধ্য দিয়ে রাজশাহীর কোর্ট চত্ত্বরে স্বাধীনতা যুদ্ধের শহিদ স্মৃতি স্তম্ভে পুস্পমাল্য অর্পণের মাধ্যমে মহান বিজয় দিবস উদযাপনের কার্যক্রম শুরু হয়।

পরে কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমানের সভাপতিত্বে কলেজ অডিটরিয়ামে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনু্ষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুল হামিদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, রাজশাহী অঞ্চলের পরিচালক মো: আব্দুল মান্নান সরকার, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক ও সহকারী পরিচালক, মুক্তিযুদ্ধেও অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা জননেতা ডাঃ আ.আ.ম মেসবাহুলহক বাচ্চু ডাক্তারের কন্যা ও অধ্যক্ষ পত্নী জনাব ফারহানা হক জিনিয়া।

প্রধান অতিথি তাঁর বক্তেব্যে বলেন, আমরা দেশ স্বাধীন করে দিয়েছি, নতুন প্রজন্মকেই দেশকে গড়ে তুলতে হবে। অনুষ্ঠানের সভাপতি ও প্রতিষ্ঠানের সম্মানিত অধ্যক্ষ জনাব মো:হাবিবুর রহমান তাঁর বক্তেব্যে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত ও মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে গড়ে তোলার জন্য বর্তমান শিক্ষার্থীদের প্রস্তুত হওয়ার আহবান জানান।

অনুষ্ঠানের প্রধান অতিথি,বিশেষ অতিথি ও সভাপতি বিভিন্ন বিভাগে চিত্রাঙ্কণ, আবৃত্তি ও প্রবন্ধ রচনা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

স/অ