রাজশাহী কলেজের ১৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক:

উৎসব মুখর পরিবেশে রাজশাহী কলেজের ১৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার (১ এপ্রিল) বেলা ১২টায় রাজশাহী কলেজ অডিটোরিয়ামে ১৫০ পাউন্ডের কেক কাটা হয়। পরে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। শুক্রবার (১ এপ্রিল) বিকেলে রাজশাহী সিটি কর্পোরেশনের জনসংযোগ শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, শিক্ষার প্রসারে রাজশাহী কলেজের ভুমিকা অন্যান্য। ঐতিহ্যবাহী দেশসেরা এই কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা দেশে-বিদেশে সুনামের সাথে কাজ করে যাচ্ছেন। এইভাবে আগামীতে দেশ ও জাতির কল্যাণে অগ্রণী ভুমিকা পালন করবে কলেজটি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী কলেজের অধ্যক্ষ অধ্যাপক আব্দুল খালেক। এ সময় রাজশাহী কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক হবিবুর রহমান, রাজশাহী সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. জোবাইদা আয়েশা সিদ্দিকা, নিউ গভ. ডিগ্রী কলেজের অধ্যক্ষ অধ্যাপক কালাচাঁদ শীল, রাজশাহী সরকারি সিটি কলেজের অধ্যাপক আমিনা আবেদীনসহ অন্যান্য অতিথি ও শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

জি/আর