রাজশাহী ওয়াসার পানির বিল বৃদ্ধিতে মহানগর বিএনপি’র প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে ওয়াসা চলতি বছরের পহেলা ফেব্রুয়ারী থেকে পানির দাম তিনগুন বাড়িয়ে দিয়েছে। এই সিদ্ধান্তের প্রতিবাদ ও দ্রুত এই বর্ধিত বিল প্রত্যাহারের দাবি জানিয়েছে রাজশাহী মহানগর বিএনপি’র আহবায়ক কমিটির নেতৃবৃন্দ। বৃহস্পতিবার (০৩ ফেব্রুয়ারি) রাজশাহী মহানগর বিএনপি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপিতে বলা হয়, রাজশাহী ওয়াসার পানির দাম বৃদ্ধির ঘটনা কোন প্রকার জনমত না নিয়ে, গণশুনানি না করেই এই সিদ্ধান্ত জনগণের উপর চাপিয়ে দেওয়া হয়েছে। করোনাকালীন সময়ে এটা একটি আত্মঘাতী সিদ্ধান্ত।

নেতাকর্মীরা বিজ্ঞপ্তিতে প্রতিবাদ জানিয়ে বলেন, রাজশাহীতে তেমন কোন বড় শিল্প কলকারখানা নেই। নেই বড় কোন ব্যবসা বাণিজ্য। এখানে বেকার সমস্যা প্রকট। হতাশায় মানুষ দিন গুনছে করোনা কালীন থেকে এই পর্যন্ত। অর্থনৈতিকভাবে মানুষ পঙ্গু হতে যাচ্ছে। এমতাবস্থায় রাজশাহীর ওয়াসা কোন গ্রাহকের চিন্তা না করেই যে সিদ্ধান্ত নিয়েছে অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহার করে রাজশাহীর গণমানুষের আয়ের সাথে সংগতি রেখে গণশুনানির মাধ্যমে পানির দাম নির্ধারন করার জন্য কর্তৃপক্ষের প্রতি আহবান জানান তারা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রয়োজনে সরকারকে ভুর্তুকি দিয়ে হলেও জনগণকে স্বাভাবিক দামে পানি সরবারহ করার জন্য কর্তৃপক্ষ ব্যবস্থা নেবে বলে আশা করেন নেতৃবৃন্দ। সেইসাথে এই হটকারী সিদ্ধান্তের বিষয়ে সকলকে সচেতন হওয়ার জন্য আহবান জানান তারা। আর জনগণের এই দাবি না মানলে রাজপথে আন্দোলন করে জনগণের দাবি পূরণ করার হঁমিয়ারী দেন মহানগর বিএনপি’র আহবায়ক কমিটর নেতৃবৃন্দ। এ সময় আহবায়ক কমিটির আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট এরশাদ আলী এশা ও সদস্য সচিব মামুনুর রশিদ মামুনসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

জি/আর