পেনাল্টিতে ক্ষুব্ধ বসুন্ধরা কিংস

হার দিয়ে প্রিমিয়ার লিগ শুরু করল বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। প্রথমবারের মতো প্রিমিয়ার লিগ খেলতে আসা স্বাধীনতা ক্রীড়া সংঘের কাছে ২-১ গোলে হেরেছে কিংস। এ ম্যাচে ডাগআউটে ছিলেন না কিংসের কোচ অস্কার ব্রুজন। নেতা না থাকায় শিষ্যদেরও দেখা গেল কিছুটা অগোছাল।

টঙ্গীর আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে ম্যাচের ২২ মিনিটে পিছিয়ে পড়ে বর্তমান চ্যাম্পিয়নরা।  বক্সের ভেতর আতিকুর রহমান ফাহাদের কনুইয়ের ওপরে (কাঁধে) বল লাগলে মাঠের রেফারি আলমগীর এড়িয়ে গেলেও সহকারী রেফারি মনির ঢালি পেনাল্টির পতাকা তোলেন। তা দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি আলমগীর। এই সিদ্ধান্তে ক্ষুব্ধ কিংসের খেলোয়াড়রা প্রতিবাদ জানান। তবে রেফারি তাঁর সিদ্ধান্তে অনড় থাকেন।  স্পট কিকে স্বাধীনতাকে এগিয়ে নেন নেদো তুর্কোভিজ।

৩৮ মিনিটে বসনিয়ান ফরোয়ার্ড স্তোয়ান ভ্রানিয়াসের নেওয়া নিচু ফ্রি কিক ডান দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন গোলরক্ষক সারোয়ার জাহান। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্রাজিলিয়ান রবসনের কর্নারে লাফিয়ে উঠে হেড করেন খালেদ শাফি, কিন্তু তা লক্ষ্যভ্রষ্ট হয়। প্রথমার্ধে ভালো খেলেও ১-০ গোলে পিছিয়ে থাকে বসুন্ধরা কিংস।

বিরতি থেকে ফিরেই ২-০ গোলে পিছিয়ে পড়ে বসুন্ধরা কিংস। রক্ষণভাগের সমন্বয়হীনতায় সুযোগ তৈরি করে স্বাধীনতা, বক্সের ভেতর থেকে ডান পায়ের শটে গোল করেন রাসেল আহমেদ। ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে ওঠে বসুন্ধরা কিংস। ৪৮ মিনিটে স্তোয়ান ভ্রানিয়েসের ফ্রি কিক ঝাঁপিয়ে রক্ষা করেন সারোয়ার জাহান।

৭৩ মিনিটে তোহিদুল আলম সবুজের গোলে ম্যাচে ফেরার আভাস দেয় বসুন্ধরা কিংস। বাঁ দিক থেকে ইয়াসিন আরাফাতের বাড়ানো বল থেকে বক্সের ভেতরে মাথা লাগিয়ে লক্ষ্যভেদ করেন এই অভিজ্ঞ ফরোয়ার্ড। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় ও নিখুঁত ফিনিশিংয়ের অভাবে আর ম্যাচে ফেরা হয়নি চ্যাম্পিয়নদের।

 

সূত্রঃ কালের কণ্ঠ