রাজশাহীর প্রথম করোনাযুদ্ধে জয়ী টেক্সটাইল ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর

নিজস্ব প্রতিবেদক:

টানা ২০ দিন পরে চিন্তামুক্ত হয়েছে রাজশাহীর বাগমারার টেক্সটাইল ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলম। এই কয়দিন লড়েছেন মরণভাইরাস করোনার সঙ্গে। তবে সেই যুদ্ধে তিনি এখন জয়ী। গত বৃহস্পতিবার (৭মে) বাগমারা উপজেলা স্বাস্থ্যকেন্দ্র থেকে জাহাঙ্গীর করোনামুক্ত হয়েছেন বলে একটি প্রতিবেদনও পাঠানো হয়েছে রাজশাহী সিভিল সার্জনের দপ্তরে। যদিও সিভিল সার্জনের দপ্তর সেটি ভুলে গেছে। ফলে আজ শুক্রবার পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতেও বাগমারার জাহাঙ্গীরের করোনা জয়ের তথ্য দেওয়া হয়নি।

জানতে চাইলে বাগমারা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা গোলাম রাব্বানি সিল্কসিটিনিউজকে বলেন, ‘জাহাঙ্গীর নামের ওই যুবক এখন করোনামুক্ত। গত ১৩ এপ্রিল রাজশাহী ল্যাবে জাহাঙ্গীরের শরীরে করোনা পজিটিভ প্রতিবেদন আসার পরে তিনি হোম আইসোলেশনে ছিলেন। সেখানে থেকেই তিনি চিকিৎসা নিচ্ছিলেন। আমরা তাকে মনিটরিংয়ে রেখেছিলাম। এরপর তিনি ধিরে ধিরে সুস্থ হতে থাকেন। পরবর্তিতে তার তিনদফা নমুনা সংগ্রহ করে আর করোনা পজিটিভ পাওয়া যায়নি। ফলে তিনি এখন সুস্থ। আমরা সেই প্রতিবেদন গত ৭ মে সিভিল সার্জনের দপ্তরে পাঠিয়েছি।’

প্রসঙ্গত, রাজশাহীর বাগমারায় নারায়নগঞ্জ ফেরত জাহাঙ্গীরে দেহে করোনা শনাক্ত হয়েছিল গত ১৩ এপ্রিল। ওই যুবকের বাড়ি বাগমারার যাত্রাগাছিতে। এর পর তার বাড়ি লকডাউন করা হয়। ওই যুবকের বয়স প্রায় ২২ বছর। তিনি ছিলেন রাজশাহীতে দ্বিতীয় আক্রান্ত ব্যক্তি।

প্রায় ছয় মাস আগে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং শেষ করে ওই যুবক নারায়ণগঞ্জে একটি গার্মেন্টসে চাকরি পান। এরপর থেকে সেখানেই তিনি চাকরি করতেন। এরইমধ্যে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ায় গত ৮ এপ্রিল তিনি গোপনে তার বাড়ি বাগমারার যাত্রাগাছি গ্রামে চলে আসেন।

বাড়িতে আসার পরে ওই যুবক অসুস্থ হয়ে পড়েন। এরপর তার বাড়িটি লকডাউন করা হয়। ওই সময় থেকে তিনি বাড়িতে চিকিৎসা নিচ্ছিলেন। গত ১১ এপ্রিল তার রক্ততের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। শেষে ১৩ এপ্রিল তিনি করোনা পজিটিভ বলে শনাক্ত করা হয়। তবে এখন তিনি সুস্থ।

 

স/আর

 

আরও পড়ুন:

তানোরে পুলিশ সদস্যসহ দু’জন করোনা আক্রান্ত

বাগমারায় নারায়নগঞ্জ ফেরত একজনের দেহে করোনা শনাক্ত