রাজশাহীর ছয়টি আসনে মনোনয়নপত্র জমা দিলেন যারা

নিজস্ব প্রতিবেদক:

৩০ ডিসেম্বর হতে যাওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহীর ছয়টি আসনে আ.লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ স্বতন্ত্রপ্রার্থী মিলিয়ে ৫৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আজ বুধবার নির্বাচন কমিশনের বেধে দেয়া মনোনয়ন দাখিলের শেষ দিনে বিভিন্ন দলের প্রার্থীদের মনোনয়ন জমা দেয়ার পর এ সংখ্যা দাঁড়িয়েছে। এর আগে বিভিন্ন দলের প্রার্থীদের মনোনয়ন সংগ্রহ, সংগ্রহের ভুয়া খবরসহ নানা প্রপাগাণ্ডা শেষে ৫৩ জনের মনোনয়ন জমা দেয়ার খবর পাওয়া গেছে।

বিভিন্ন আসনের মধ্যে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে: বিএনপি থেকে ব্যারিস্টার আমিনুল হক ও তার স্ত্রী আভা হক, আ.লীগ থেকে বর্তমান এমপি ওমর ফারুক চেীধুরী, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সালাহউদ্দীন বিশ্বাস, ওয়াকার্স পাটির জেলা সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল তার মনোনয়নপত্র জমা দেন।এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে জামায়াতের সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান মনোনয়ন জমা দেন।

রাজশাহী-২(সদর): মহাজোটের প্রার্থী ফজলে হোসেন বাদশা, বিএনপি থেকে মিজানুর রহমান মিনু ছাড়াও কয়েক জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

রাজশাহী-৩(পবা-মোহনপুর): বিএনপির প্রার্থী এ্যাডভোকেট শফিকুল হক মিলন, মতিউর রহমান মন্টু,  ্আ.লীগ থেকে বর্তমান এমপি আয়েন উদ্দিন, স্বতন্ত্র প্রাথী হিসেবে জামায়াত নেতা মাজেদুর রহমান।

রাজশাহী-৪(বাগমারা): আ.লীগ থেকে বর্তমান এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক, বিএনপি থেকে আবু হেনা ও আব্দুল গফুর ছাড়াও কয়েকজন।

রাজশাহী-৫ (দুর্গাপুর-পুঠিয়া) আসনে: মনোনয়নপত্র দাখিলকৃত প্রার্থীরা হলেন, আওয়ামীলীগ দলীয় মনোনিত প্রার্থী রাজশাহী জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মনসুর রহমান, বিএনপির দলীয় মনোনিত প্রার্থী জেলা বিএনপির সাবেক সভাপতি এ্যাড.নাদিম মোস্তফা, জেলা বিএনপির সহসভাপতি নজরুল ইসলাম মন্ডল, জাতীয় পার্টির মনোনিত প্রার্থী ও জেলা জাতীয় পার্টির সভাপতি অধ্যাপক আবুল হোসেন, ইসলামি শাসনতন্ত্রদলের মনোনিত প্রার্থী মাওলানা রুহুল আমিন, জাকের পার্টির মনোনিত প্রার্থী ও কেন্দ্রীয় জাকের পার্টির মৎস্যজীবি ফন্ডের যুগ্ম সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম।

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে:  বিএনপি মনোনীত প্রার্থী কারাবন্দি আবু সাঈদ চাঁদসহ ৫ প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি নুরুজ্জামান খান মানিক, রাজশাহী জেলা বিএনপির সহ-সভাপতি বজলুর রহমান, ইসলামি আন্দোলন বাংলাদেশ এর আবদুস সালাম সুরুজ, এনডিএম এর প্রার্থী অধ্যক্ষ আবদুর রাজ্জাক মনোনয়নপত্র জমা দেন। আ.লীগ থেকে বর্তমান এমপি শাহরিয়ার আলম।

স/শা