নওগাঁর ৬টি আসনে মনোনয়নপত্র জমা দিলেন ৪৩ জন

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
নওগাঁয় বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল করেছেন। জেলার ৬টি আসনের বিপরীতে মোট ৪৩ জন প্রার্থী তাঁদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে আওয়ামীলীগের ৭ জন, বিএনপি’র ১৫ জন, জাতীয়পার্টি’র ৪ জন, জেপি মঞ্জু ১ জন, বাম গণতান্ত্রিক জোট ৩ জন, ইসলামী আন্দোলন ৬ জন, বিকল্পধারা ১ জন, জাসদ ১ জন এবং স্বতন্ত্র ৫ জন।
আওয়ামীলীগ এবং বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও জোটের প্রার্থীরা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের নিকট তাঁদের মনোনয়নপত্র দাখিল করেন। নওগাঁ’র ৬টি আসনের বিপরীতে বিভিন্ন রাজিৈনতক দলের মোট ৪৩টি মনোনয়নপত্র দাখিল হয়েছে। রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান ৬টি আসনের বিপরীতে তাঁদের মনোনয়নপত্র গ্রহন করেন।
যাঁরা মনোনয়নপত্র দাখিল করেছেন তাঁরা হলেন নওগাঁ-১ (সাপাহার-পোরশা-নিয়ামতপুর) থেকে বর্তমান এমপি সাধন চন্দ্র মজুমদার (আওয়ামীলীগ), মোস্তাফিজুর রহমান, ডাঃ ছালেক চৌধুরী ও মাসুদ রানা ( বিএনপি), মোস্তাফিজুর রহমান ( ইসলামী আন্দোলন), মঙ্গল কিসকু ( বাম গণতান্ত্রিক জোট), আবু হেনা মোস্তফা কামাল ( বিকল্প ধারা) ও আকবর আলী কালু (জাপা)।
নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) থেকে জাতীয় সংসদের হুইপ শহিদুজ্জামান সরকার (আওয়ামীলীগ, শামসুজ্জোহা খান ও খাজা নজিবুল্লাহ চৌধুরী (বিএনপি), দেলোয়ার হোসেন (ইসলামী আন্দোলন) এবং প্রকৌশলী আকতারুল আলম (স্বতন্ত্র)।
নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছি) থেকে বর্তমান এমপি ছলিমুদ্দিন তরফদার সেলিম (আওয়ামীলীগ), পারভেজ আরেফিন সিদ্দিকী জনি ও রবিউল আলম বুলেট ( বিএনপি), এ্যাড. তোফাজ্জল হোসেন (জাপা), জয়নাল আবেদীন মুকুল ( বাম গণতান্ত্রিক জোট), মোঃ জাবেদ আলী ( বিএনএফ) এবং মোঃ সেকেন্দার আলী (ইসলামী আন্দোলন)।
নওগাঁ-৪ (মান্দা) আসন থেকে বস্ত্র ও পাটমন্ত্রী মুহাঃ ইমাজ উদ্দিন প্রামানিক (আওয়ামীলীগ), মোঃ শামসুল আলম প্রামানিক, ডাঃ ইকরামুল বারি টিপু ও আব্দুল মতিন (বিএনপি) ডাঃ এস এম ফজলুর রহমান ( বাম গণতান্ত্রিক জোট),শহিদুল আলম(ইসলামী আন্দোলন), সাইদুর রহমান ( জেপি ), ড. এনামুল হক (জাপা), এ্যাড. আব্দুল বাকী ( স্বতন্ত্র), আব্দুর রহমান এবং আব্দুর রাকিব (স্বতন্ত্র)।
নওগাঁ-৫ (নওগাঁ সদর) আসন থেকে বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক সাবেক বানিজ্যমন্ত্রী প্রয়াত আব্দুল জলিলের পুত্র ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন ও বর্তমান এমপি জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আব্দুল মালেক (আওয়ামীলীগ), মোঃ জাহিদুল ইসলাম ধলু, মোঃ নজমুল হক সনি ও অবসরপ্রাপ্ত লেঃ কর্নেল আব্দুল লতিফ খান (বিএনপি), আশরাফুল ইসলাম (ইসলামী আন্দোলন), ইফতারুল আলম বকুল (জাপা) এবং আজাদ হোসেন মুরাদ  (জাসদ)।
নওগাঁ-৬ (রানীনগর-আত্রাই) আসন থেকে বর্তমান এমপি ইসরাফিল আলম (আওয়ামীলীগ), আলমগীর কবির ও রেজাউল ইসলাম রেজা (বিএনপি), শাহজাহান আলী (ইসলামী আন্দোলন) এবং আনোয়ার হোসেন হেলাল (স্বতন্ত্র)।
স/শা