রাজশাহীতে ৬৯২টি পরিবার ঘর পাচ্ছে

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী জেলার নয়টি উপজেলায় ৬৯২টি ঘর প্রদান করা হবে। এনিয়ে রাজশাহী জেলা প্রশাসনের কনফারেন্স রুমে মতবিনিময় প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে- রাজশাহী জেলার নয়টি উপজেলায় ৬৯২টি ঘর প্রদান করা হবে। এর মধ্যে গোদাগাড়ীতে ২৮০টি, তানোরে ৫৭টি, মোহনপুরে ১৬টি, বাগমারায় ১৭৫টি, দুর্গাপুরে ৩২টি, পুঠিয়া ৫৪টি, চারঘাটে ১৫টি, বাঘা ১৬টি এবং পবায় ৪৭টি ঘর প্রদান করা হবে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় শুরু হওয়া মতবিনিময়ে উপস্থিত ছিলেন- রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নজরুল ইসলাম, উপ-পরিচালক (স্থানীয় সরকার) শাহানা আক্তার জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক, শিক্ষা ও আইসিটি মো. কামরুজ্জমান।

বৃহৎ এ কর্মযজ্ঞে ভিক্ষুক, প্রতিবন্ধী, বিধবা, স্বামী পরিত্যাক্তা ষাটোর্দ্ধ প্রবীণ ব্যক্তিদের তালিকা প্রস্তুত করা হয়েছে। খস জমিতে ব্যারাক নির্মাণের মাধ্যমে ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদান করে একক গৃহ নির্মাণ করা হয়েছে। দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘরে একটি টয়লেট, একটি রান্না ঘর ও ইউটিলিটি স্পেস রয়েছে। প্রতিটি ঘর নির্মান বাবদ এক লাখ ৭১ হাজার টাকা বরাদ্দে দেওয়া হয়েছে।

রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, রাজশাহী জেলায় ৬৯২টি ঘর নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। বন্দোবস্তকৃত ২ শতাংশ খাস জমির কবুলিয়ত ও নামজারী করাসহ আনুষঙ্গিক সকল কার্যক্রম সম্পন্ন হয়েছে। বরাদ্দকৃত ঘরে বিদ্যুৎ সংযোগ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। এছাড়া অধিকাংশ ঘরে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে।