রাজশাহীতে শ্রমিক ইউনিয়নের নির্বাচন: সংঘর্ষ গুলি বোমা বিস্ফোরণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাচনকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ধাওয়া-পাল্টাধাওয়া, গুলি এবং বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বুধবার দিবাগত রাত তিনটার দিকে এ ঘটনা ঘটে। বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত এ নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে গভীর রাতে ভোট গণনার সময় শুরু হয় থেমে থেমে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়া।

প্রত্যক্ষদর্শীরা সিল্কসিটি নিউজকে জানায়, ভোর তিনটার দিকে ভোট গণনার সময় একটি পক্ষ হটাৎ করে হামলা করে। এসময় তারা ফাঁকা গুলি ছুড়ে এবং বোমা বিস্ফোরণের ঘটনা ঘটায়। এক পর্যায়ে তারা ব্যালট পেপারো ছিনিয়ে নেয়। এ সময় দু’পক্ষের মধ্যে শুরু হয় থেমে থেমে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়া। এ ঘটনায় রাজশাহী থেকে সকল রুটে বাস চলাচল বন্ধ হয়ে যায়। পরে সকাল আটটার দিকে বাস চলাচল স্বাভাবিক হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নগরীর শিরোইল বাসস্ট্যান্ডে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়। কাল এখানেই নির্বাচন অনুষ্ঠিত হয়।

মোটর শ্রমিক ইউনিয়নের একাধিক সূত্র জানায়, নির্বাচন শেষে গভীর রাতে ভোট গণনা সরি হয়। গণনার মাঝপথেই রাত তিনটার দিকে সভাপতি পদে কামাল হোসেন রবির চেয়ে ছাতা প্রতীকের প্রার্থী রফিকুল ইসলাম রফিক বিপুল ভোটে এগিয়ে ছিল। এরই মধ্যে কে বা কারা এসে হামলা করে গুলি ছোড়ে এবং বোমা বিস্ফোরণ করে ব্যালট বাক্স ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ নিয়ে সংঘর্ষ শুরু হয়।

সকালে সরেজমিন গিয়ে বাসস্ট্যান্ডে বেশকিছু ব্যালট পেপার পড়ে থাকতেও দেখা যায়। বাসস্ট্যান্ডে দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনাকর আবস্থা বিরাজ করতে দেখা যায়।

নগরীর বোয়ালিয়া থানার ওসি শাহাদত হোসেন সংঘর্ষের বিষয়টি স্বীকার করেন। তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে বলে তিনি দাবি করেন।

স/ আর