রাজশাহীতে শোকাবহ আগস্টের একক আলোচনা সভায় অধ্যাপক মুনতাসীর মামুন 

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও শোকাবহ আগস্ট উপলক্ষে একক  আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার ৩১ আগস্ট সকাল সাড়ে  ১১ টায় মহানগরীর বঙ্গবন্ধু কলেজ এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় আলোচক ছিলেন বাংলাদেশের প্রখ্যাত ইতিহাসবিদ, গবেষক ও লেখক, বিশিষ্ট কলামিস্ট বঙ্গবন্ধু অধ্যাপক, ড. মুনতাসীর মামুন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজর ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. কামরুজ্জামান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইতিহাস বিভাগের প্রভাষক মো. হাসিবুর রহমান।

সভার শুরুতে ১৫ই আগস্টে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের সকল শহিদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। নিরবতা শেষে স্বাগত বক্তব্যে অনুষ্ঠানের সভাপতি প্রফেসর ড. মুনতাসীর মামুনের গৌরবগাঁথা কর্মময় জীবনের সংক্ষিপ্ত বর্ণনা করেন। বঙ্গবন্ধু অধ্যাপক তাঁর আলোচনায় বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু শিক্ষা ভাবনা, বাংলাদেশ, বাঙালি জাতীয়তাবাদ, সম্পর্কে আলোচনা করেন। এছাড়াও উপস্থিত শিক্ষক ও শিক্ষার্থীদের কর্মময় ও ভবিষ্যৎ জীবনে সাফল্যের জন্যে অনুপ্রেরণামুলক বক্তব্য প্রদান করেন।

বঙ্গবন্ধু কলেজ রাজশাহীতে দেশের খ্যাতনামা এই ইতিহাসবিদের আগমনে কলেজ পরিবার তাঁর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। সেই সাথে খ্যাতনামা বঙ্গবন্ধু অধ্যাপকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এস/আই