রাজশাহীতে বন্দুকযুদ্ধে চাঁপাইনবাবগঞ্জের ডাকাত দলের সদস্য নিহত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ডাকাত দলের এক সদস্য নিহত হয়েছেন। শনিবার দিবাগত রাতে নগরীর নতুন বুধপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ওই ব্যক্তির নাম কাওসার আলী (৪৫)। তিনি চাঁপাইনবাবগঞ্জ সদর এলাকার পিয়ারপাড়া গ্রামের তাসিম আলীর ছেলে।

 

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল একটি ম্যাগজিন, চার রাউন্ড গুলি ও কয়েকটি হাসুয়া উদ্ধার করা হয়। এ ঘটনা র‌্যাবের দুজন সদস্যও আহত হয়েছে বলে দাবি করেছে র‌্যাব।

 

বিষয়টি স্বীকার করে নগরীর মতিহার থানার ওসি হুমায়ন কবির সিল্কসিটি নিউজকে বলেন, র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে কাওসার আলী নামের ওই ব্যক্তি নিহত হয়েছেন বলে শুনেছি। শনিবার রাত দুইটার পরে নগরীর নতুন বুধপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

 

পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। বর্তমানে কাওসারের লাশ রামেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

 

এদিকে র‌্যাবের মিডিয়া উয়িং কর্মকর্তা এসএসপি রমজান আলী সিল্কসিটি নিউজকে বলেন, নিহত কাওসার আলী ডাকাত দলের সদস্য ছিল। তার বিরুদ্ধে দুটি হত্যা মামলাসহ মোট চারটি মামলা ছিল। শনিবার দিবাগত রাতে তারা নগরীর নতুন পাড়া এলাকায় ডাকাতির চেষ্টা করছিল।

 

এসময় খবর পেয়ে র‌্যাবের একটি দল সেখানে গেলে ডাকাত দলের সদস্যরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। র‌্যাবও পাল্টা গুলি ছুড়ে। পরে ঘটনাস্থলে একজনকে পড়ে থাকতে দেখা যায়। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

 

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল একটি ম্যাগজিন, চার রাউন্ড গুলি ও কয়েকটি হাসুয়া উদ্ধার করা হয়। এ ঘটনা র‌্যাবের দুজন সদস্যও আহত হয়েছেন।

স/আর