রাজশাহীতে যুবলীগকর্মীদের ধাওয়া খেয়ে পালালো বহিরাগতরা(ভিডিও)

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগর যুবলীগকর্মীদের ধাওয়া খেয়ে পালালো বহিরাগতরা। বৃহস্পতিবার(১১ নভেম্বর) বিকেলে রাজশাহী মহানগর যুবলীগের যুগ্ন সম্পাদক তৌরিদ আল মাসুদ রনিকে ধাক্কা দেওয়াকে কেন্দ্র করে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনাও ঘটে। পরে রনি গ্রুপের নেতাকর্মীদের ধাওয়া খেয়ে পালিয়ে যায় সভাপতি রমজান আলী গ্রুপের সদস্যরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকাল সাড়ে চারটার দিকে মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে র‌্যালির প্রস্তুতি চলছিল। এসময় সেখানে উপস্থিত হন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। মেয়রকে এ সময় রিসিভ করার জন্য এগিয়ে যান মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি। কিন্তু রনিকে পেছন থেকে ধাক্কা দেন মহানগর যুবলীগের সভাপতি রমজান আলীর ভাগ্নে বহিরাগত রুবেল হোসেন।

এ ঘটনায় রমজান এবং রনির সমর্থকদের মধ্যে সংঘর্ষের সূত্রপাত ঘটে। এসময় উভয়পক্ষের মধ্যে হাতাহাতি ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। একপর্যায়ে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এইচএম খায়রুজ্জামান লিটনের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

ঘটনার পরে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন মহানগর যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘রাজশাহীতে আওয়ামীলীগ এবং সহযোগী সংগঠনের মধ্যে এ ধরনের কোনো ঘটনা সাধারণত ঘটে না। কে বা কারা যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সংঘর্ষের ঘটনার সূত্রপাত করলো তাদের শনাক্ত করা হবে। তাদের চিহ্নিত করে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

এরপর শুধুমাত্র বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শেষ করেন লিটন।

জানতে চাইলে মহানগর যুবলীগের যুগ্ম-সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি বলেন, ‘সভাপতি রমজানের ভাগ্নে রুবেল হোসেন কোনো কারণ ছাড়ায় আমাকে ধাক্কা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে যুবলীগের কর্মী-সমর্থকরা রুবেলসহ তার সহযোগীদের ধাওয়া দিয়ে তাড়িয়ে দেয়। রুবেল যুবলীগের কেউ না। সে বহিরাগত। তাকে দিয়ে নোংরা রাজনীতি করার চেষ্টা করেছেন সভাপতি।’

জেএ/এফ