রাজশাহীতে মেসের ভাড়ার বিষয়ে সর্বোচ্চ ছাড় দেবে মালিকরা

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী নগরীতে শিক্ষার্থীদের মেসে ভাড়ার বিষয়ে সিদ্ধান্ত দেবে মালিকরা। তবে করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনা প্রধান্য পাবে। ভাড়ার ক্ষেত্রে মালিকগণ সর্বোচ্চ ছাড়া দেবে। মানবিক দিক বিবেচনায় ভাড়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে রাজশাহী মহানগর মেস মালিক সমিতির সভাপতি এনায়তুর রহমান জানান, ‘সব শিক্ষার্থীই তো বড়লোক না। অনেককেই আছেন নিম্নবৃত্ত। সার্বিক দিক বিবেচনা করে যতটুকু ছাড়া দেওয়া সম্ভব, সেইভাবে ভাড়া নেবে মেস মালিকগণ। মেসকে কেন্দ্র করে একজন মালিককের অনেক খরচ হয়েছে বা আছে। সেই দিকে সকলকেই খেয়াল রাখতে হবে।’

তিনি বলেন, এনিয়ে চলতি বছরের গত ২৮ মে রাজশাহী মহানগর মেস মালিক সমিতির সভা অনুষ্ঠিত হয়। সভায় নগর মেস মালিক সমিতির প্রধান উপদেষ্টা সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সাংসদ ফজলে হোসেন বাদশা, রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হকসহ নগর মেস মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছেলেন।


আরও পড়ুন: পানি উন্নয়ন বোর্ডের নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ


এ সভায় সিদ্ধান্ত হয়-
সকল মেস মালিকগণ তাদের প্রতিষ্ঠানের বর্ডাদের নিকব হতে এপ্রিল, মে ও জুন মাসের সিট ভাড়া সম্পূর্ণ হারে গ্রহণ করবেন। কিন্তু যে সকল পরিবার করোনাভাইরাসের কারণে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ, সেই সকল পরিবারের বর্ডারদের ক্ষেত্রে সেম মালিকগণ নিজ বিবেচনায় মানবিক দিক থেকে ভাড়া সর্বোচ্চ মওকুফের বিষয়ে সিদ্ধান্ত নিবেন এবং ছাড়কৃত ভাড়া আদায়ের বিবরণী অবশ্যই নতিভূক্ত করবেন এবং রাজশাহী মহানগর মেস মালিক সমিতিতে অনুলিপি প্রদান করবেন।

জুলাই মাসের ভাড়া আদায়ের ক্ষেত্রে দেশের সার্বিক অবস্থা বিবেচনা পূর্বক সমিতি কর্তৃক গৃহীত সিদ্ধান্ত পরবর্তীতে জানানো হবে। সকল মেস মালিকগণ তাদের প্রতিষ্ঠানের বর্ডারদের সহিত সিটভাড়া আদায়ের ক্ষেত্রে সদয় আচরণ করবেন। তবে কোন ক্ষেত্রে কোন বর্ডার বিরূপ আচারণ করলে তাহা সমিতিকে অবগত করতে বলা হয়।

সিদ্ধান্ত কপি এখানে:


অন্যদিকে, মেসের ভাড়া ৬০ শতাংশ মওকুফের বিষয়ে কোন সিন্ধান্ত হয়নি। এনিয়ে রাজশাহীতে মেসের ভাড়া ৬০ শতাংশ মওকুফ না করায় অসন্তষ দেখা দিয়েছে শিক্ষার্থীদের মধ্যে। তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বিভিন্ন গুরুপে মেসের ভাড়া ৬০ শতাংশ মওকুফের দাবি জানাচ্ছেন।

মেস ভাড়া গুরুপের অ্যাডমিন রাজু আহমেদ বলেন, রাজশাহী জেলা প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ি ৬০ শতাংশ ভাড়া মওকুফ করা হয়েছে। এর বেশি ভাড়া আমরা পরিশোধ করবো না।

স/আ