রাজশাহীতে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৫ ফলের দোকানকে জরিমানা

নিজস্ব প্রতিদেক:
রাজশাহী বিভিন্ন ফলের দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করায় পাঁচটি ফলের দোকানদারকে মোট ১৮ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার (১৯এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর কয়েকটি স্থানে চলে এ অভিযান।
এসময় নগরীর রেলগেট ও ভদ্রা মোড়ে এই অভিযান পরিচালিত হয়। সকালে ভদ্রা মোড় এলাকায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগের উপ-পরিচালক অপূর্ব অধিকারীর নেতৃত্বে ফল শাহি কে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা ৩৮ অনুযায়ী ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
অপরদিকে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগের সহকারী পরিচালক হাসান আল মারুফের নেতৃত্বে নগরীর রেলগেইট এলাকায় ঈশান ফল ভাণ্ডার কে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করার ৭ হাজার টাকা, ভদ্রা মোড় এলাকায় লাভলি ফল ভাণ্ডার কে ৫ হাজার, ওয়াসিম ফল ভাণ্ডার কে ২ হাজার, ও মিঠু ফল ভাণ্ডার কে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
পৃথক এই দুটি অভিযানে সর্বমোট ১৮ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট ও মাস্ক বিতরণ করা হয় ও আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগের সহকারী পরিচালক হাসান আল মারুফ জানান, পাঁচটি ফলের দোকানে পণ্য মূল্যতালিকা না থাকায় মোট ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আগামীতেও এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান এ কর্মকর্তা।
স/আর