রাজশাহীতে বন্ধুত্বের প্রতিদান গণধর্ষণ !

নিজস্ব প্রতিবেদক:

ফেসবুকে পরিচয়। তার পরে মুঠোফোনে কথা। একে একে চার বছর হয়ে গেছে ওই নারীর কলেজ শিক্ষক বাদশার সঙ্গে কথা বলা। তাদের একে অপরের তেমন চেনা-জানা থাকলেও বন্ধুত্বের বন্ধনে অবদ্ধ হয় তারা। এক পর্যায়ে সেই কলেজ শিক্ষক সুকৌশলে ওই নারীকে ডেকে বন্ধু ও নিজে ধর্ষণ করে।

মামলা সূত্রে জানা গেছে, গত ৩১ জুলাই সকাল সাতটা ৫০ মিনিট। চাঁপাই রেলওয়ে স্টেশন থেকে ট্রেনে রাজশাহী কোর্ট স্টেশন। তার পরে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ রামেক হাসপাতালে আসেন। আউট ডোরে লাইনে অনেক ভিড়। তাই চার বছর পুরানো ফেসবুক বন্ধু বাদশাকে ফোন। বাদশা হাসপাতালে না এসে সুকৌশলে ওই নারীকে ডাকে নগর ভবন এলাকার নাহিদ নামের আরেক বন্ধুর কম্পিউটারের দোকানে।

ওই নারী তখন রামেক হাসপাতাল থেকে বের হয়ে অটোরিক্সা যোগে চলে আসেন কম্পউটারের দোকানে। সেখানে ধর্ষক কলেজ শিক্ষক বাদশা আগে থেকেই ছিল। সে আরেক ধর্ষক নাহিদের সঙ্গে পরিচয় করিয়ে দেয় ওই নারীকে। এর পরে কিছুক্ষণ তাদের মধ্যে কথা হয়।

এদিকে দুপুরও হয়ে যায়। আর দুপুরের খাওয়ার কথা বলেই ওই নারীকে তারা নগরীর নওদাপাড়া এলাকায় গ্রীণ গার্ডেন নামের একটি বাগান বাড়িতে (গেস্ট হাউজ) নিয়ে যায়। তারা তাকে সুকৌশলেই ওই গেস্ট হাউজে দুই তলার একটি রুমে তারা তিনজন অবস্থান করে। এর পরে তারা দুপুরের খাওয়া দাওয়া করে নেই সেখানে। এর পরে নাহিদ সেই রুম থেকে বের হয়ে আসে।

তাদের মধ্যে কথাবার্তার এক পর্যায়ে জোরপূর্বক কলেজ আবদুল আলম ওরফে বাদশা (৩০) নারীটিকে ধর্ষণ করে ঘরের বাইরে বেরিয়ে আসে। তার কিছুক্ষণ পরে আবুল খায়ের ওরফে নাহিদ (২৬) সেই ঘরে প্রবেশ করে ওই নারীকে ধর্ষণ করে। তারা দুইজনই পালিয়ে যায়। 

পরে ওই নারী কর্মচারিদের সহযোগিতায় রাত ৮টার দিকে শাহমুখদুম থানায় নিয়ে ঘটনাটি জানায়। পরে থানায় একটি ধর্ষণ মামলা করে রাতেই অভিযান শুরু করে পুলিশ। সোমবার ভোরে গোরহাঙ্গা এলাকা থেকে পুলিশ বাদশা ও নাহিদকে গ্রেপ্তার করে।

আটকৃতরা হলেন- নগরীর বোয়ালিয়া থানার সাগরপাড়া এলাকার আবদুল হালিমের ছেলে আবদুল আলম ওরফে বাদশা (৩০) এবং বাগমারা উপজেলা সদরের আবুল খায়ের ওরফে নাহিদ (২৬)। এদের মধ্যে বাদশা পেশায় শিক্ষকতা করেন। বাগমারার একটি কলেজের শিক্ষক তিনি। আর নাহিদের নগরীতে কম্পিউটারের দোকান রয়েছে।

নগরীর শাহমখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, তাদের ৫ দিনের রিমান্ড চাওয়া হবে।

জানা গেছে, রাজশাহীতে বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের শিকার হয়েছেন। রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে বিবিএ পাস করে। আর ওই নারী চাকরির চেস্টা করছিলেন। আর এর মধ্যে  সাবেক শিক্ষক বাদশার সঙ্গে তার ফেসবুকে পরিচয় হয় তার।

ওসি জিল্লুর রহমান বলেন, ওই নারীকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের (ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টার) ওসিসিতে ভর্তি করা হয়েছে। তার ডাক্তারি পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু হয়নি। আজ বুধবার নারীর ডাক্তারি পরীক্ষা করা হবে। এরপর আদালতে জবানবন্দি রেকর্ড করা হবে।

 

 

স/আ