রাজশাহীতে ফায়ার সার্ভিসের ৪৮ ঘন্টার অভিযান শেষে উদ্ধার হলো বিড়াল

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে দুই প্রাচীরের চিপায় আটকে থাকার প্রায় ৪৮ ঘন্টা পর অবশেষে একটি বিড়ালকে জীবিত উদ্ধার করা হয়েছে। শুক্রবার নগরীর মুন্নাফের মোড় থেকে বিড়ালটিকে উদ্ধার করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা।

বিড়ালের মালিক সিসিডির প্রজেক্ট কোর্ডিনেটর হাসান তানভির জানান, তার পোষা বিড়ালটি দুই দিন ধরে নিখোঁজ ছিলো। অনেক খোঁজার পর সকালে বাড়ির পাশে রাজ মঞ্জিলের পাশের একটি বাড়ির প্রাচীরের পাশে তার সন্ধান পাওয়া যায়। কিন্তু দুই বাড়ির প্রচীরের পাশে জায়গা না থাকায় বিড়ালটিকে উদ্ধার করা যাচ্ছিলো না। অনেক চেষ্টা করেও তাকে উদ্ধার করতে না পেরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে খবর দেয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরের স্টেশন অফিসার ফরিদ উদ্দিনের নেতৃত্বে একটি দল ঘটনাস্থলে পৌছে প্রায় ১ ঘন্টা চেষ্টা করে বিড়ালটিকে উদ্ধার করে।

এ ব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরের স্টেশন অফিসার ফরিদ উদ্দিন বলেন, বিড়ালটি এমন এক জায়গায় আটকে পড়েছিলো যেখান থেকে বিড়ালটি সামনের বা পিছনের দিকে যেতে পারছিলো না। দুই প্রাচীরের মাঝে তার পেটসহ শরীরের বিভিন্ন অংশ আটকে ছিলো। মাথাটাও আটকে ছিলো। ফলে প্রাচীর ভেঙ্গে আমাদেরকে বিড়ালটিকে উদ্ধার করতে হয়েছে। তবে আমাদের লক্ষ্য ছিলো বিড়ালটি যেনো কোন আঘাত না পায় তাকে যেনো জীবিত উদ্ধার করতে পারি। দীর্ঘ প্রায় ১ ঘন্টা চেষ্টা করে তাকে জীবিত উদ্ধার করতে সক্ষম হই।

স/শা