রাজশাহীতে পেয়াজের বাজার ২০০ ছাড়ালো

নিজস্ব প্রতিবেদক:

সারা দেশের ন্যায় রাজশাহীতেও পেঁয়াজের বাজারে আগুন। রাজশাহীতে পেঁয়াজের বাজার কেজিপ্রতি ২০০ ছাড়িয়েছে।

আজ শুক্রবার রাজশাহী নগরীর সাহেব বাজার, নগরীর উপশহর নিউ মার্কেট বাজার, কাজলা, কোর্ট বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

নগরীর সাহেব বাজারে কেজিপ্রতি ২০০ থেকে ২১০ এবং ২২০ টাকায় পেঁয়াজ কিনেছেন ক্রেতারা। এছাড়া নগরীর কোর্ট বাজার ঘুরেও একই চিত্র দেখা গেছে। সেখানে ২১০ এবং ২২০ টাকায় পেঁয়াজ কিনতে দেখা গেছে মানুষকে।

নগরীর উপশহর এলাকার গৃহিণী নাজমা আক্তার বলেন, দেশি পেঁয়াজ ২০০ এর নিচে পাওয়া যাচ্ছে না। সব ২০০ এর উপরে। বাজার করতে এসে মাথায় হাত দেয়া ছাড়া উপায় নেই বলে মন্তব্য করেন তিনি।

সাহেব বাজারে শুক্রবার সকালে বাজার করতে এসেছিলেন হেতেম খাঁ এলাকার মনোয়ারা পারভীন। কথা হয় তার সাথে তিনি জানান, গতকালই শুনলাম কেজিপ্রতি ১৯০ টাকা ছিল পেঁয়াজ। কিন্তু আজ এসেই দেখি ২০০ এর উপর। আর কত যে বাড়বে তা কে জানে!

রাজশাহী শহর ছাড়াও বিভাগের সব জেলাতেও একই চিত্র উঠে এসেছে। জেলা শহরের বাজারগুলোতে সবধরণের পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০০ টাকার উপরে।

দেশজুড়ে বাজারে অভিযান, বাণিজ্য মন্ত্রণালয়ের আশ্বাস, বিদেশি চালান আসার খবর—কোনো কিছুই থামাতে পারেনি পেঁয়াজের দরবৃদ্ধিকে। ডাবল সেঞ্চুরি করেছে পেঁয়াজ। এতে ক্রেতারা দিশেহারা হয়ে পড়েছেন।

এর আগে, ২০১৭ সালের ডিসেম্বরে দেশি পেঁয়াজের কেজি ১৪০ টাকায় উঠেছিল। সেটাই ছিল এ যাবতকালের সর্বোচ্চ দর। এরপর এবছরই পেঁয়াজের দাম ২০০ ছাড়ালো। যা এখন পর্যন্ত সর্বোচ্চ।

স/শা