রাজশাহীতে নজরুল হত্যায় গ্রেফতার অনিক রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর হরিয়ান এলাকায় নজরুল ইসলাম (৬০) নামে এক বৃদ্ধকে গলাকেটে হত্যার ঘটনায় গ্রেফতার অনিক হোসেনকে (১৮) দুই দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাত থেকে তার জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা মহানগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর শুক্রবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন।
ওসি জানান, গত মঙ্গলবার (১১ অক্টোবর) রাজশাহীর মূখ্য মহানগর হাকিমের আদালতে আসামি অনিককে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়। রিমান্ড শুনানির জন্য আদালত বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দিন ধার্য্য করে আসামিকে কারাগারে পাঠান।
পরে বৃহস্পতিবার রিমান্ড শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। ওই দিন বিকেলেই অনিককে কারাগার থেকে এনে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে আগামীকাল শনিবার (১৫ অক্টোবর) সকালে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।
ওসি হুময়ান কবীর বলেন, প্রথম দিনেই অনিক বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। সেগুলো যাচাই বাছাই করা হচ্ছে। তবে নজরুল হত্যার কারণ এখনও উৎঘাটন করা সম্ভব হয়নি।
এর আগে গত রোববার (৯ অক্টোবর) দুপুরে হরিয়ান এলাকায় নিজ বাড়িতে গলাকেটে হত্যা করা হয় রাজশাহী সুগার মিলের অবসরপ্রাপ্ত কর্মচারী নজরুল ইসলামকে।
হত্যাকাণ্ডের সময় নজরুলের স্ত্রী ও মেয়ে রাজশাহী শহরে চিকিৎসকের কাছে গিয়েছিলেন। এ সময় ফাঁকা বাড়িতে নজরুলকে গলাকেটে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ওই দিনই নিহত নজরুলের ছেলে শাহীন ইসলাম বাদী হয়ে মহানগরীর মতিহার থানায় হত্যা মামলা দায়ের করেন।
স/আর