মঙ্গলবার , ৩ অক্টোবর ২০১৭ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে ঢাকা টোব্যাকো কোম্পানীর ডিপোতে ৫ হাজার টাকা জরিমানা

Paris
অক্টোবর ৩, ২০১৭ ৮:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে একটি তামাক কোম্পানীর ডিপোতে অভিযান চালিয়ে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়া সিগারেটের খালি মোড়ক দিয়ে সাজানো বিজ্ঞাপন প্রদর্শনের দায়ে তিন খুচরা বিক্রেতাকে ৬০০ টাকা জরিমানা করা হয়েছে।

আজ মঙ্গলবার বিকেলে নগরীর বর্নালী মোড় হতে উপশহর ২ নং সেক্টরের কায়সার আহমেদ স্মরনী চত্বরে আশেপাশে পয়েন্ট অব সেল গুলোতে অভিযান চালানো হয়। রাজশাহী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রহিমা সুলতানা বুশরার নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এ সময় ঢাকা টোব্যাকো কোম্পানীর রাজশাহী ডিপোতে অভিযান চালিয়ে পুরষ্কারের উদ্দেশ্যে জমাকৃত বিপুল পরিমানে সিগারেটের খালি মোড়ক, প্রচারনার উদ্দেশ্যে ব্যবহত লিফলেট, ডিসপ্লে সামগ্রী জব্দ ও ধংস করা হয় এবং রাজশাহী টেরিটরি অফিসারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ (২০০৫) ও সংশোধিত(২০১৩) আইনে সিগারেটের খালি মোড়ক দিয়ে সাজানো বিজ্ঞাপন প্রদর্শনের দায়ে বিশেষ ভ্রাম্যমাণ আদালত কর্তৃক ৩টি মোবাইল কোর্টের মাধ্যমে ৩ জন খুচরা বিক্রেতাকে ৬০০ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগীতা করেন সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো: শামসুজ্জামান, তামাক নিয়ন্ত্রনে কর্মরত বেসরকারী সংগঠন এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডির এডভোকেসি অফিসার শরিফুল ইসলাম শামীম।
স/শ

 

সর্বশেষ - রাজশাহীর খবর