রাজশাহীতে জুডো প্রশিক্ষন শিবির শুরু

নিজস্ব প্রতিবেদক:

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকি উদযাপন উপলক্ষে জাতীয় ক্রীড়া পরিষদের অর্থায়নে ও রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার উদ্দ্যোগে মুক্তিযুদ্ধ স্টেডিয়ামে শুর হয়েছে বালক বালিকাদের ১০দিন ব্যাপী জুডো প্রশিক্ষন শিবির।

এই প্রশিক্ষন শিবিরে ১৬ প্রশিক্ষনার্থী অংশ গ্রহন করছে। তাদের প্রশিক্ষন দিচ্ছেন জাতীয় ক্রীড়া পরিষদের প্রশিক্ষক এ কে এম আজাদ। তাকে সহযোগিতা করছেন স্থানীয় জুডো প্রশিক্ষক মোঃ রিপন।

গতকাল বুধাবর বিকেলে এই প্রশিক্ষন শিবিরের উদ্বোধন করেন জেলা প্রশাসক ও রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আব্দুল জলিল।

এর আগে তিনি বলেন খেলাধুলাই সাফল্য অর্জন করতে হলে প্রশিক্ষনের বিকল্প নাই। আজ আমরা ডিসি এসপি হয়েছে কিন্ত আমাদের গুটি কয়েক ব্যাক্তি ছাড়া কেও চেনেনা আর একজন ক্রিকেট খেলোয়াড়কে এক নামে দেশবিদেশে সবাই চিনে। কাজেই আমাদের চাইতে তাদের সম্মান বেশী কেননা তারা দেশের পতাকা বহন করে যা আমরা পারিনা।

নব-গঠিত জুডো কমিটির আহবায়ক খন্দকার হুমায়ুন কবীরের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মোঃ ওয়াহেদুন নবী।

এছাড়াও ডিসি অফিসের সহকারী কমিশনার ইশতিয়াক আহমেদ, রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারন সম্পাদক মোঃ শামসুজ্জামান রতন,যুগ্ম-সম্পাদক(প্রশাসন) নাজমীর আহমেদ, যুগ্ম-সম্পাদক(ক্রীড়া) রাসেল জামান, কোষাধ্যক্ষ মোঃ জিয়া হাসান আজাদ হিমেল, জুডো কমিটির সদস্য সচিব মোঃ সাইফুল ইসলাম কালুসহ অন্যার‌্য উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার প্রয়াত কার্যসহকারী আবুল বাসার কিরুর পরিবারের হাতে ১(এক লক্ষ) টাকা ও ৪র্থ শ্রেনীর কর্মচারী মোঃ সাজ্জাদ হোসেনকে অবসর জনিত অর্থ বাবদ ১(এক লক্ষ) টাকা তুলে দেন জেলা প্রশাসক ও রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আব্দুল জলিল।