রাজশাহীতে ছাত্রীকে দিয়ে প্রেমের অভিনয়ে উদ্ধার হলো প্রতারণার টাকা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে কলেজ ছাত্রীকে দিয়ে প্রেমের অভিনয়ে করে উদ্ধার হলো প্রতারণার শিকার হওয়া বিকাশের টাকা। এ ঘটনার সেঙ্গ জড়িত থাকার অভিযোগে দুজনকে গ্রেপ্তারও করেছে পুলিশ।

তারা হলেন- জাঙ্গালপাশা মধ্যপাড়ার আব্দুল খাঁনের ছেলে হাসান খাঁন (১৯), জাঙ্গালপাশা পূর্বপাড়ার নূর মোহাম্মদ শেখর ছেলে মাহমুদ হাসান বায়েজিদ (১৯)। তাদের বাড়ি ফরিদপুরের ভাঁঙ্গা এলাকায়।

এসময় তাদের থেকে নগদ ৭৬ হাজার টাকা উদ্ধার করা হয়। আজ সোমবার (৩০ নভেম্বর) নগর পুলিশের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

পুলিশ জানায়, রাজশাহী নিউ গভঃ ডিগ্রী কলেজের এইচএসসি ২য় বর্ষের ছাত্রীর মোবাইলের নগদ একাউন্ট থেকে বিকাশ প্রতারক চক্রের একটি সংঘবদ্ধদল কৌশলে পিন কোড চুরি করে নগদ ৫১ হাজার টাকা হাতিয়ে নেয়। এ ঘটনায় ওই ছাত্রীর বাবা গত ২৫ নভেম্বর মহানগর গোয়েন্দা শাখায় একটি অভিযোগ দেয়।

পুলিশ জানায়, ভুক্তভোগী ওই ছাত্রীটির মোবাইলে গত ১৬ নভেম্বর অচেনা একটি নম্বর থেকে কল আসে। প্রতারক নিজেকে ওই শিক্ষার্থীর কলেজের শিক্ষক পরিচয় দেয়। সে বলে, করোনাকালে বিকাশের মাধ্যমে সরকার শিক্ষার্থীদের বৃত্তি দিচ্ছে। কিন্তু যে নম্বরে বৃত্তি পাঠানো হবে সেই বিকাশে অন্তত ৫০ হাজার টাকা থাকতে হবে। তাহলেই এই নম্বরে সরকার টাকা পাঠাবে।

বিষয়টি বুঝতে না পেরে ওই শিক্ষার্থী তার অভিভাবকের সঙ্গে কথা বলে বিকাশে ৫০ হাজার টাকা তোলেন। আর তার বিকাশে আগে থেকেই কিছু টাকা ছিল। ওই ছাত্রী বিকাশে টাকা তোলার পর প্রতারক হাসান কৌশলে তার পিন নম্বরটি জেনে নেয়। এরপর সে ওই ছাত্রীর বিকাশ থেকে ৫১ হাজার টাকা সরিয়ে নেয়। পরে প্রতারণার বিষয়টি টের পেয়ে ওই ছাত্রীর বাবা ডিবি পুলিশের শরণাপন্ন হন।

আরএমপির ডিসি ডিবি আরও জানায়, ‘পুলিশ ওই ছাত্রীকে পরামর্শ দেই অন্য একটি নম্বর থেকে প্রতারক হাসান খানের সঙ্গে কথাবার্তা শুরু ও কৌশলে প্রেমের অভিনয় করার। পরদিন থেকেই মেয়েটি অন্য একটি নম্বর থেকে তার সঙ্গে কথা শুরু করে। প্রতারক মেয়েটিকে চিনতে পারেনি। মেয়েটির চেয়ে প্রতারকটাই বেশি কথা বলতে আগ্রহী হয়ে ওঠে। মেয়েটিকে প্রেমের প্রস্তাব দিলে হাসান খান রাজিও হয়ে যায়। তারপর প্রেমের অভিনয় করতে থাকে এবং এসবের আপডেট পুলিশকেও মেয়েটি জানাতে থাকে। শেষে মাত্র ১২ দিনেই প্রেম জমে ওঠে। এরপর ওই হাসান খানকে রাজশাহীতে আসার আমন্ত্রণ জানায় প্রতারিত ছাত্রীটি। তাতে রাজিও হয় হাসান খান। এরই ধারাবাহিকতায় রবিবার হাসান তার সহযোগীসহ রাজশাহীতে এলে তাদের দুজনকেই গ্রেপ্তার করা হয়।

স/আর