রাজশাহীতে জামায়াতের ঝটিকা মিছিল, আ.লীগের ধাওয়া, দুই পুলিশ আহত

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে ঝটিকা মিছিল করছে জামায়াতে ইসলামী বাংলাদেশের নেতাকর্মীরা। তবে মিছিলে শিবিরের কর্মী-সমর্থকদেরই বেশি দেখা যায়। আজ বেলা প্যেনে দুইটার দিকে ব্যস্ততম রাজশাহী নগরীর নিউমার্কেট এলাকা থেকে মিছিলটি মুরু করে তারা। বিশাল এই মিছিলটি এর পর কাদিরগঞ্জ হয়ে দরিখরবোনা মোড়ে গিয়ে শেষ হয়। এর পর শিবিরের নেতাকর্মীরা ইটপাটকেল ছুড়তে ছুড়তে উপশহরের দিকে চলে যেতে থাকে। তারা নগরীর উপশহর মোড়ে গিয়ে পৌঁছালে স্থানীয় আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা লাঠি-সোঠা নিয়ে ধাওয়া দিলে পালিয়ে যায়।

শিবিরের ছোড়া ইটে দুই পুলিশ সদস্য আহত হন। তাদের মধ্যে একজন হলেন এসআই আবু হায়দার ও কন্সটেবল আহাদ।

জামায়াতে ইসলামী বাংলাদেশের আমির ডা. শফিকুর রহমানকে গ্রেপ্তার করার প্রতিবাদে এ বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির। শফিকুর রহমানকে সোমবার (১৩ ডিসেম্বর) দিবাগত রাতে রাজধানীর নিজ বাসা থেকে ডা. শফিকুর রহমানকে আটক করা হয়। পরে সিটিটিসি জানায়, তাকে গ্রেপ্তার করা হয়েছে।   তবে কী অভিযোগ বা কোন মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) ডিএমপির মিডিয়া আ্যন্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন গণামাধ্যমকে বলেন, ‘জামায়াতের আমিরকে ডিবি আটক করেনি। তাকে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট গ্রেপ্তার করেছে। ’

নগরীর বোয়ালিয়া থানার ওসি মাজহারুল ইসলাম বলেন, জামায়াতের একটি মিছিল হঠাৎ বের করে শেষ হয়ে যায়। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ যাওয়ার আগেই তারা পালিয়ে যায়। তবে ইটের আঘাতে এক পুলিশ সদস্য আহত হন।

স/আর