রাজশাহীতে একমাসে নির্যাতনের শিকার ৫১ নারী-শিশু

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী অঞ্চলে এক মাসে বিভিন্ন ভাবে নির্যাতনের শিকার হয়েছেন ৫১জন নারী ও শিশু। এর মধ্যে ২১জন শিশু ও ৩০জন নারী এই নির্যাতনের শিকার হয়েছে। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে উন্নয়ন সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) এ তথ্য জানায়। এর মধ্যে ছয়জনকে হত্যা, আট জনের আত্মহত্যা, ২৭ জন নারী ও শিশু ধর্ষণ-যৌন নির্যাতন ও নির্যাতনের শিকার হয়েছেন।

অন্যদিকে, অ্যাসোসিয়েশন ফর কমিউনিটি ডেভেলপমেন্ট-এসিডি এর তথ্য মতে, ৪৮জন বিভিন্ন ভাবে নির্যাতনের শিকার হয়েছেন। জেলার নগর ও নয়টি থানায় এ নির্যাতনের ঘটনা ঘটেছে। জেলায় গত মাসে ৩২ টি নারী নির্যাতনের মধ্যে নগরীর চারটি থানায় সংগঠিত হয়েছে পাঁচ জন।

নগরীর বাহিরের থানাসমূহে ২৭ জন নির্যাতনের শিকার হয়। এর মধ্যে দুর্গাপুরে ছয়, গোদাগাড়ীতে পাঁচ, বাগমারায় চার, তানোরে চার, বাঘা দুই, পুঠিয়ায় দুই, চারঘাটে দুই ও পবায় দুইজন নির্য়াতনের শিকার হয়।

এর মধ্যে হত্যা পাঁচ, হত্যার চেষ্টা দুই, রহস্যজনক মৃত্যু দুই, অপহরণ তিন, যৌন হয়রানী এক,আত্মহত্যা আট, আত্মহত্যার চেষ্টা এক, যৌতুকের নির্যাতন আট, অন্যান্য দুই।

জেলায় শিশু নির্যাতনের ঘটনা ঘটে ১৬ টি। নগরীতে চার ও নগরীর বাহিরের নয়টি থানায় ১২ জন। এর মধ্যে দুর্গাপুরে পাঁচ, বাগমারায় দুই, গোদাগাড়ীতে দুই, তানোরে দুই ও বাঘায় একজন শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে।

হত্যার চেষ্টা এক, আত্মহত্যা এক, যৌন হয়রানী এক টি, ধর্ষণ তিন, ধর্ষণের চেষ্টা পাঁচ, পারিবারিক সহিংসতা দুই ও অন্যান্য ঘটনায় তিনজন শিশু নির্যাতনের শিকার হয়।

 

স/আ