শুক্রবার , ৬ এপ্রিল ২০১৮ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে আন্ত:স্কুল দাবালীগ’র উদ্বোধন

Paris
এপ্রিল ৬, ২০১৮ ৭:২৩ অপরাহ্ণ

নিজস্ব  প্রতিবেদক:

জ্ঞানের আলো পাঠাগার রাজশাহীর উদ্যোগে প্রথম রাজশাহী আন্ত:স্কুল দাবালীগ ২০১৮ এর উদ্বোধন করা হয়েছে। আজ শুক্রবার বিকেলে বিবি হিন্দু একাডেমী স্কুল প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগীতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

প্রধান অতিথি বক্তব্য রাখতে গিয়ে মেয়র বলেন, শিশুদের সুস্থ্য ও সবল রাখতে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া অনুশীলন করতে হবে। কেননা শরীর ভাল থাকলে মন ভাল থাকবে। একজন সফল ক্রীড়াবিদ জাতির সম্পদ। সাকিব আল হাসান, মুর্তুজা, নেয়াজ মুর্শেদ, রানী হামিদ বাংলাদেশের খ্যাতনামা ক্রীড়াবিদরা যেমন দেশের সম্পদ তেমনি তারা গৌরবেরও। প্রাচীন খেলাগুলোর মধ্যে একটি খেলা দাবা। এ খেলা বুদ্ধিমত্তার বিকাশ ঘটায়। আমাদের সন্তানরা তথ্য বিপ্লবের এ বিশাল ভান্ডারে নিজেদের আত্মনিয়োগ করেছে। সেখান থেকে সঠিক জ্ঞান অর্জনের মাধ্যমে নিজেদের গড়ে তুলবে এটাই আমাদের প্রত্যাশা। প্রতিযোগিতামূলক এ বিশ্বে মেধাকে সঠিকভাবে কাজে লাগাতে পারলে আমরা কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে সক্ষম হব। যুবসমাজ যেন অপসংস্কৃতিতে ব্যস্ত না হয়ে পড়ে এ বিষয়ে শিক্ষক, অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, রাজশাহী সিটি কর্পোরেশন প্রতি বছর শিক্ষার্থীদের উৎসাহিত করতে মেয়র শিক্ষা পদক প্রদান করে আসছে। চলতি মাসেই মহানগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান হতে জিপি-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মেয়র শিক্ষা পদক প্রদান করা হবে। খুব শীঘ্রই রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে মেয়রকাপ হ্যান্ডবল, ভলিবল, কবিতা আবৃত্তি, দাবা প্রতিযোগিতাসহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করবে।

জ্ঞানের আলো পাঠাগার রাজশাহীর পরিচালক অধ্যাপক মোঃ কাউসার আলীর ইতির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাসিকের প্যানেল মেয়র-১ ও ২৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনোয়ারুল আমিন আযব, ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রাহাত হোসেন।

প্রতিযোগীতায় ১৭টি স্কুলের ১০২জন প্রতিযোগী অংশগ্রহণ করছে। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, অভিভাবক ও ক্ষুদে দাবাড়ুরা উপস্থিত ছিলেন।

স/অ

 

সর্বশেষ - খেলা